The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

উইম্বলডনের নতুন নিয়ম, সুসংবাদ পেলেন জকোভিচ

উইম্বলডনের নতুন নিয়ম, সুসংবাদ পেলেন জকোভিচ
নোভাক জোকোভিচ। ফাইল ছবি

অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে গিয়ে কড়া নিয়মের বেড়াজালে পড়েছিলেন নোভাক জকোভিচ। করোনা টিকা নেয়ার প্রমাণ দিতে পারেননি। শেষমেশ খেলাই হয়নি বছর শুরুর সেই টুর্নামেন্টে। তবে বিশ্বসেরা টেনিস তারকার জন্য দারুণ একটা সুসংবাদই নিয়ে এসেছে উইম্বলডন। করোনার টিকা না নিয়ে থাকলেও খেলা যাবে টুর্নামেন্টটিতে। যার ফলে উইম্বলডনে খেলতে বাধা রইল না তার।

অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সিকিউটিভ স্যালি বোল্টন জানিয়েছেন বিষয়টি। মূলত ব্রিটেনে প্রবেশ করার জন্য টিকা নেয়া বাধ্যতামূলক না থাকাই নিয়ামক হিসেবে কাজ করেছে এক্ষেত্রে। ব্রিটেনের সেই নিয়মকেই নিজেদের নিয়ম বানিয়ে নিয়েছে উইম্বলডন কর্তৃপক্ষ। সে কারণে টিকা না নেয়া থাকলেও উইম্বলডনে খেলতে পারবেন টেনিস খেলোয়াড়রা।

বাধ্যতামূলক না থাকলেও কর্তৃপক্ষ অবশ্য টিকা নেওয়ার ক্ষেত্রে খেলোয়াড়দের উৎসাহই দিচ্ছে। বোল্টনের কথা, ‘বাধ্যতামূলক না হলেও আমরা সব অংশগ্রহণকারীকেই টিকা নেওয়ার ব্যাপারে উৎসাহ দিতে চাই। তবে এটা ঘাসের কোর্টের এই গ্র্যান্ড স্লামে অংশগ্রহণের ক্ষেত্রে কোনো শর্ত নয়।’ 
এর আগে ফরাসি ওপেন কর্তৃপক্ষ এই বিষয়ে নিজেদের অভিমত জানিয়েছিল। ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষ জানিয়েছিল, টিকা না নিলেও খেলা যাবে লাল মাটির গ্র্যান্ড স্ল্যামে।

তবে করোনার টিকা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেননি ইউএস ওপেনের আয়োজকরা। মূলত তারা তাকিয়ে আছেন আমেরিকার সরকারের সিদ্ধান্তের দিকে। আসছে আগস্টের শেষ দিকে বছর শেষের গ্র্যান্ড স্ল্যাম নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে ধারণা করা হচ্ছে।