The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২

সুর পালটালেন মহেশ বাবু, প্রস্তাব পেলে বলিউডে যাবেন

সুর পালটালেন মহেশ বাবু, প্রস্তাব পেলে বলিউডে যাবেন
সংগৃহীত

কদিন আগে ভারতীয় সিনেমার সবচেয়ে বড় বাজার বলিউড নিয়ে একপ্রকার ‘তাচ্ছিল্য’ প্রকাশ করেন তেলেগু ইন্ডাস্ট্রির সুপারস্টার মহেশ বাবু। এই তারকার মন্তব্য ছিল, তাঁকে বহন করার মতো সামর্থ্য বলিউডের নেই। এরপর চারদিকে বয়ে যায় সমালোচনার ঝড়।

এবার সুর নরম করলেন মহেশ বাবু। বললেন, প্রস্তাব পেলে হিন্দি সিনেমা অবশ্যই করবেন। আর ওই মন্তব্যকে ‘কৌতুক’ বলে উড়িয়ে দিয়েছেন। বলিউড হাঙ্গামাকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন মহেশ বাবু।

সম্প্রতি হায়দরাবাদে ‘মেজর’ সিনেমার এক অনুষ্ঠানে হাজির হন মহেশ বাবু। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, কেন তিনি বলিউডের সিনেমায় অভিনয় করেননি। চোখ মেরে মহেশ বাবু বলেন, ‘বললে ধৃষ্টতা হবে, আমি হিন্দি সিনেমার জন্য অনেক প্রস্তাব পেয়েছি, কিন্তু আমি মনে করি না তাদের আমাকে নেওয়ার সামর্থ্য আছে।

আমি এমন একটি ইন্ডাস্ট্রিতে কাজ করে আমার সময় নষ্ট করতে চাই না, যারা আমাকে বহনে অক্ষম।’

মহেশ বাবুর ওই মন্তব্যের পর সমালোচনার ঝড় বয়ে যায়। সবাই ওই মন্তব্যকে মহেশ বাবুর অহংকারী মনোভাবের প্রকাশ হিসেবে আখ্যা দেন। অবশ্য অনেকে তাঁর পক্ষেও কথা বলেন।

এবার মহেশ বাবু বললেন, বিষয়টিকে এত সিরিয়াসলি নেওয়া ঠিক হয়নি। তিনি কৌতুক করে বলেছিলেন। তাঁর ভাষ্যে, ‘একেবারেই কথাচ্ছলে ওই মন্তব্য করেছিলাম। কেউ কি সিরিয়াসলি ভেবেছেন, আমি জনসমক্ষে পারিশ্রমিক নিয়ে কথা বলব? আমি কীভাবে জানব বলিউড তার অভিনেতাদের কত পারিশ্রমিক দেয়?’

বলিউডের প্রস্তাব পেলে আপনার দরজা খোলা? উত্তরে মহেশ বাবু বলেন, ‘অবশ্যই! হিন্দি সিনেমা করতে পারলে ভালো লাগবে। মোদ্দা কথা, আমি যথা সম্ভব বহু ভাষার সিনেমায় কাজ করতে চাই। কিন্তু সব সময় তেলেগু সিনেমা অগ্রাধিকার পাবে।’

গত ১২ মে মুক্তি পেয়েছে মহেশ বাবুর ‘সরকারু ভারি পাটা’ সিনেমা। এই সিনেমায় বাবুর নায়িকা কীর্তি সুরেশ। পরশুরাম পরিচালিত এই তেলেগু সিনেমা প্রযোজনা করছে মৈত্রী মুভি মেকার্স, জিএমবি এন্টারটেইনমেন্ট ও ১৪ রিলস প্লাস।

তেলেগু ভাষার অন্যতম বৃহত্তম দৈনিক সাক্ষী পোস্টের দাবি, মুক্তির দিনে বিশ্বব্যাপী ‘সরকারু ভারি পাটা’ সংগ্রহ করেছে ৭৫ কোটি রুপি (গ্রস), যা ওই অঞ্চলের সিনেমার জন্য রেকর্ড সর্বোচ্চ সংগ্রহ।