The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৩ মে ২০২২

কমলগঞ্জে ৯১৬৮ লিটার সোয়াবিন তেল জব্দ, ১ লক্ষ টাকা জরিমানা

কমলগঞ্জে ৯১৬৮ লিটার সোয়াবিন তেল জব্দ, ১ লক্ষ টাকা জরিমানা
ছবি: প্রতিনিধি

পিন্টু দেবনাথ,  কমলগঞ্জ  (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অবৈধভাবে মজুদ করা পূর্বের দামের ৯১৬৮ লিটার সোয়াবিন তেল জব্দ করা হয়েছে। এ সময় প্রতিষ্ঠানের কাছ থেকে তাৎক্ষণিক ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর অভিযানে শনিবার (১৪ মে) সকাল সাড়ে ১০টায় এ সব ভোজ্য তেল জব্দ ও জরিমানা আদায় করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলঅ কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল আমীনের নেতৃত্বে র‌্যাব-৯ এর সহযোগিতায় কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালানো হয়। অভিযানে মেসার্স সালাউদ্দিন স্টোরে অবৈধভাবে মজুদ করা পূর্বের দামের ৯১৬৮ লিটার সোয়াবিন তেল পাওয়া যায়। মজুতকৃত তেলগুলোর বোতলে আগের মূল্য লেখা রয়েছে। পরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুতের দায়ের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মেসার্স সালাউদ্দিন স্টোরের মালিক সালাউদ্দিনকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত ৯১৬৮ লিটার সয়াবিন উপস্থিত জনসাধারণের মধ্যে বোতলের গায়ের মূল্যে বিক্রি করা হয়। 

মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আল আমীন ৯১৬৮ লিটার সোয়াবিন তেল জব্দ ও নগদ ১ লক্ষ টাকা জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।