The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

পিকে হালদারের বিরুদ্ধে আরো একটি মামলা দুদকের

পিকে হালদারের বিরুদ্ধে আরো একটি মামলা দুদকের
সংগৃহীত

কাগুজে প্রতিষ্ঠানের নামে আরও ৪৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পিকে হালদারসহ ১২ জনের বিরুদ্ধে আরো একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

এই নিয়ে পিকে হালদার ও চক্রের বিরুদ্ধে মোট ৪১টি মামলা করল দুদক। মামলা সুত্রে জানা যায়, কাগুজে প্রতিষ্ঠান দিয়া শিপিং করপোরেশনের নামে ৪৪ কোটি টাকা আত্মসাত করা হয়।

এদিকে ভারতে গ্রেপ্তার হওয়া পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া বাস্তবায়নে দুই তদন্তকারীর নেতৃত্বে বুধবার কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

পিকে হালদার চক্রের বিরুদ্ধে ইন্টারন্যাশনাল লিজিং এবং ফাস ফাইন্যান্সসহ মোট চারটি আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋনের নামে প্রায় সাড়ে ৬ হাজার কোটি টাকা লোপাটের প্রাথমিক প্রমাণ পেয়েছে দুদক। আরো এক ডজন মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে সংস্থাটি। ঋণ জালিয়াতির ঘটনায় দুদক এ পর্যন্ত ৪০ টি মামলা করেছে।

এর আগে, শনিবার ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোকনগর থেকে গ্রেপ্তার করা হয় পি কে হালদারকে। নিরাপত্তার কারণে রাতেই সিবিআই স্পেশাল কোর্টে অনলাইনে রিমান্ড আবেদন করে ইডি। সেই আবেদনের প্রেক্ষিতে রোববার তিনদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

ইন্টারন্যাশনাল লিজিং, পিপলস লিজিংসহ চারটি আর্থিক প্রতিষ্ঠান থেকে নামে-বেনামে বিভিন্নভাবে ১৫ হাজার কোটি টাকার বেশি আত্মসাৎ করে দেশ থেকে পালিয়ে পরিচয় গোপন করে পি কে হালদার নতুন নাম নেন শিবশঙ্কর হালদার।