The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৯ জুন ২০২২

ঢাকা টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা

ঢাকা টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা
ফাইল-ছবি

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরেই ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত এই দলে পরিবর্তন এসেছে মাত্র একটি। চোটের কারণে ছিটকে পড়েছেন পেসার শরিফুল ইসলাম। এছাড়া প্রথম টেস্টের বাকি ১৬ সদস্যের সবাই আছেন দ্বিতীয় টেস্টের দলে। নতুন করে কাউকে ডাকা হয়নি টেস্ট স্কোয়াডে।

২৩ মে থেকে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। চলমান চট্টগ্রাম টেস্টের মত এই ম্যাচটিও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

ঢাকা টেস্টের এই দল ঘোষণার সময় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে প্রথম টেস্টের পঞ্চম দিনের খেলা। এই ম্যাচে ব্যাট করার সময় একটি বাউন্সারে হাতে আঘাত পান পেসার শরিফুল। যে কারণে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে বল করতে পারছেন না তিনি।

শুধু তা-ই নয়, অনাহূত এই চোট শরিফুলকে ছিটকে দিয়েছে গোটা সিরিজ থেকেই।

এক নজরে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের স্কোয়াড
মোমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, মোসাদ্দেক হোসাইন সৈকত, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসাইন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম।