The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৯ জুন ২০২২

ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলা হচ্ছে না তাসকিন-শরিফুলের

ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলা হচ্ছে না তাসকিন-শরিফুলের
ছবি: ক্রিকইনফো

চট্টগ্রাম টেস্টে রোমাঞ্চ ছাড়ানো পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশ শিবিরে এলো দুঃসংবাদ। হাতে চোট পাওয়ায় টাইগার পেসার শরিফুল ইসলাম সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন। চলমান সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে তাকে আর দলে পাচ্ছে না বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৯ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে। বলা হয়, হাতের চোটের কারণে ২৩ মে (সোমবার) থেকে ঢাকায় শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন শরিফুল ইসলাম।

চট্টগ্রামে চলমান টেস্ট ম্যাচের চতুর্থ দিনে (বুধবার) ব্যাট করার সময় ডান হাতে আঘাত পেয়েছেন শরিফুল। পরে এক্স-রে করালে শরিফুলের হাতে ফ্র্যাকচার ধরা পড়ে। যার ফলে শরিফুলকে প্রায় পাঁচ সপ্তাহের জন্য মাঠ থেকে দূরে থাকতে হবে।

সবকিছু ঠিক থাকলে আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ। ক্যারিবীয়দের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের শুরুটা হবে টেস্ট দিয়ে। টেস্টে শরিফুলকে না পেলেও সীমিত ওভারের সিরিজে এই ডানহাতি পেসারকে পেতে আশাবাদী বিসিবি।

চট্টগ্রামে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নান্নু বলেছেন, 'শরিফুলকে টেস্টে পাওয়ার কোনো সম্ভাবনা নেই। তাকে সাদা বলে হয়তো আমরা পেতে পারি। তারপরও পুরোপুরি আপডেট আপনাদের আগামী সপ্তাহে দিতে পারবো।'

শঙ্কা আছে তাসকিন আহমেদকে নিয়েও। তিনি সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে কাঁধের চোটে পড়েছিলেন। এরপর তিনি চিকিৎসার জন্য যুক্তরাজ্যেও গিয়েছিলেন। চোট গুরুতর না হলেও তার মাঠে ফিরতে আরও সময় লাগবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।

তিনি বলেন, ‘আমাদের কাছে যতটুকু তথ্য আছে, টেস্ট সিরিজে হয়তো আমরা তাসকিনকে পাচ্ছি না। সাদা বলের ক্রিকেটে হয়তো আমরা পেতে পারি। তারপরও এটা আমরা ২১ তারিখে মেডিকেল রিপোর্ট পাওয়ার পরে আপনাদেরকে আপডেট দিতে পারবো।'

গত বেশ কিছুদিন ধরেই তিন ফরম্যাটেই বাংলাদেশের পেস বোলিং আক্রমণের মূল ভরসার নাম তাসকিন ও শরিফুল। এই দুই পেসারকে ছাড়া ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট খেলতে নামলে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে বাংলাদেশকে, সেটা বলাই যায়।