The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৯ জুন ২০২২

মুস্তাফিজ নিয়ে বাড়ছে জল্পনা; যা বললেন জালাল ইউনুস

মুস্তাফিজ নিয়ে বাড়ছে জল্পনা; যা বললেন জালাল ইউনুস
সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ শেষ না হলেও ক্রিকেটাঙ্গন সরগরম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী মাসে অনুষ্ঠেয় টেস্ট সিরিজের দল নিয়ে। বিশেষ করে মুস্তাফিজুর রহমান টেস্ট খেলবেন কী খেলবেন না এটা নিয়েই আলোচনা চলছে বেশি।

প্রথম সারির দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম ইনজুরিতে থাকায় মুস্তাফিজ ইস্যু বড় করে সামনে এসেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক প্রকার নিরুপায় হয়ে মুস্তাফিজকে জানিয়ে দিয়েছে তাকে টেস্ট খেলতে হবে।

কিন্তু মুস্তাফিজ নিজ থেকেই খেলতে চাচ্ছিলেন না। না খেলার যুক্তি হিসেবে টাইগার পেসার আইপিএলে লম্বা সময় ধরে থাকার কথাই বলেছেন। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, মুস্তাফিজ ফিজিক্যালি ফিট নয়, এটা ও বলতে পারে।

‘তার লজিকটা হচ্ছে সে দুইমাস ধরে ওখানে আছে। অনেকদিন ধরেই বাইরে আছে। বলছে আমার লম্বা একটা সময় চলে যাচ্ছে। মানে তার সময় নিয়ে নিচ্ছে বেশি। ফিজিক্যালি বলতে পারে সে ফিট না।

আমরা বলেছি, তুমি আসো দেখা যাবে কি করা যায়। মনে হচ্ছে যে ও খেলতেও পারে। কিন্তু এটা আমরা কালকে (আজকে) জানতে পারবো।’-এভাবেই বলেছেন জালাল।

শনিবার দুপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুসহ বৈঠকে বসেন তিন নির্বাচক। মূলত ওয়েস্ট ইন্ডিজের সিরিজের দল নিয়েই হয় আলোচানা। আগামীকাল (আজ) দেওয়া হবে দল। মুস্তাফিজকে যে বিসিবি চাইছে টেস্ট দলে তাকে পরিস্কারভাবে জানিয়ে দেওয়া হয়েছে।

জালাল বলেন, ‘আমরা চাচ্ছি সে টেস্ট খেলুক। অ্যাটলিস্ট ওয়েস্ট ইন্ডিজে। আমরা তাকে জানিয়েছি, আমরা তোমাকে চাই। দেখা যাক সে কী বলে। এটা কালকের মধ্যেই পরিস্কার হয়ে যাবে। কালকেই দল পাবেন আপনারা, তখন বুঝতে পারবেন। কালকের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের টিম দিয়ে দেবে নির্বাচকরা, সেটা দেখলেই বুঝতে পারবেন।’