The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৯ জুন ২০২২

এমবাপ্পের সঙ্গে পিএসজির চুক্তি কলঙ্কজনক: লা লিগা

এমবাপ্পের সঙ্গে পিএসজির চুক্তি কলঙ্কজনক: লা লিগা

শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপ্পেকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। পিএসজির লোভনীয় প্রস্তাবের টোপ গিলেছেন এমবাপ্পে। আরও তিন বছর পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ফরাসি ফরোয়ার্ড। 

মার্কার খবর, লা লিগা চ্যাম্পিয়নদের ‘না’ করে দিয়েছেন এমবাপ্পে। রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজকে ইতোমধ্যে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তিনি। 

এদিকে এমবাপ্পের সঙ্গে পিএসজির এই চুক্তিকে ‘কলঙ্কজনক’ বলে আখ্যায়িত করেছে স্পেনের লা লিগা কর্তৃপক্ষ। এই চুক্তির জন্য পিএসজির বিপক্ষে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার (উয়েফা) কাছে অভিযোগও করবে লা লিগা।

এক বিবৃতিতে লা লিগা বলেছে, ‘এ ধরনের চুক্তি ইউরোপিয়ান ফুটবলের ভারসাম্য নষ্ট করে। শত শত কাজের জায়গা এবং ক্রীড়াসুলভ ঐক্য এখানে হুমকির মুখে পড়ে। শুধু ইউরোপেই না ঘরোয়া লিগেও এর প্রভাব থাকে। ’ 

‘এটি কলঙ্কজনক বিষয় যে, গত মৌসুমে পিএসজি ক্লাব ২২০ মিলিয়ন পাউন্ডের বেশি লোকসানের পরেছিল। আর সেই ক্লাব ২০২১-২২ মৌসুমে এমন একটি চুক্তি করে। 

বিবৃতিতে আরও বলা হয়, ‘ওপরের সব কিছুর জন্য, লা লিগা ইউরোপীয় ফুটবলের অর্থনৈতিক বাস্তুতন্ত্র এবং এর স্থায়িত্ব রক্ষা চালিয়ে যেতে উয়েফা, ফ্রান্সের প্রশাসনিক ও কর কর্তৃপক্ষ এবং ইউরোপীয় ইউনিয়নের উপযুক্ত সংস্থার সামনে পিএসজির বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে যাচ্ছে।’

এ নিয়ে দ্বিতীয়বার রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিলেন এমবাপ্পে। ২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেওয়ার সময় প্রথম মাদ্রিদের ক্লাবকে ‘না’ করেছিলেন আলোচিত এই ফরোয়ার্ড। 

এদিকে পিএসজির জন্য আকাশছোঁয়া দামের চুক্তিটি করতে পেরে উচ্ছ্বসিত এমবাপ্পে।  

এমবাপ্পে ঘনিষ্ঠজনদের বলেছেন, ‘আমার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত এটি।  পিএসজির সঙ্গে এই দুঃসাহসিক কাজ চালিয়ে যেতে আমি খুশি। আমার শহর প্যারিসে থাকতে পেরে আমি খুশি। আশা করি আপনাদের সবার সাথে যা করতে পছন্দ করি তা চালিয়ে যেতে পারব এবং একসঙ্গে শিরোপা জিতব। অসংখ্য ধন্যবাদ।

এদিকে এমবাপ্পেকে ধরে রাখার আনন্দে শনিবার রাতে পার্টি দিয়েছে কাতারের মালিকানাধীন ফরাসি জায়ান্ট পিএসজি। আর প্রথমে আর্লিং হরলান্ডকে পাওয়ার দৌড় থেকে ছিটকে পড়া রিয়াল মাদ্রিদ এমবাপ্পেকেও হাতছাড়া করার পর ‘অধিক শোকে পাথর।’

সূত্র: স্কাই স্পোর্টস