The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৯ জুন ২০২২

শ্রীলঙ্কায় তেল মজুতকারীদের বিরুদ্ধে অভিযান

শ্রীলঙ্কায় তেল মজুতকারীদের বিরুদ্ধে অভিযান

‘অসৎ উদ্দেশ্যে’যারা ডিজেল ও পেট্রল মজুত করেছে, তাদের বিরুদ্ধে দেশজুড়ে অভিযান শুরু করেছে শ্রীলঙ্কার পুলিশ।

বার্তা সংস্থা সিনহুয়ার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, রোববার থেকে জ্বালানি তেল মজুতকারীদের বিরুদ্ধে পুলিশ দেশজুড়ে একটি অভিযান শুরু করে। বিষয়টি নিশ্চিত করে পুলিশের মুখপাত্র নিহাল থালদুয়া।

তিনি বলেন, তাদের কাছে তথ্য আছে, বেশি দামে বিক্রির জন্য জ্বালানি কিনতে অনেকে গ্যাস স্টেশনগুলোতে ভিড় করছেন। গ্যাস স্টেশনগুলোতে জ্বালানি থাকা সত্ত্বেও মজুতকারী ক্রেতাদের জন্য দীর্ঘ লাইন লেগে যাওয়ায় সাধারণ ক্রেতাদের অসুবিধা হচ্ছে।

এদিকে শ্রীলঙ্কার বিদ্যুৎ ও জ্বালানিবিষয়ক মন্ত্রী কাঞ্চনা উইজেসেকেরা জানান, শনিবার রাতে পেট্রলবাহী একটি জাহাজ কলম্বোয় তেল নামানো শুরু করেছে। পেট্রলবাহী আরও একটি জাহাজ ২৫ মে কলম্বো বন্দরে এসে পৌঁছাবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, বৈদেশিক মুদ্রার রিজার্ভ–সংকটে কয়েক মাস ধরে শ্রীলঙ্কায় ব্যাপক জ্বালানি–সংকট চলছে। এর প্রতিবাদে দেশটির মানুষ সরকারবিরোধী বিক্ষোভ শুরু করে। শ্রীলঙ্কায় খাদ্য, ওষুধ, জ্বালানি, বিদ্যুৎ–সংকট ভয়াবহ রূপ নিয়েছে। পরিস্থিতি সামলাতে পারছে না সরকার।

সংকটের জন্য ক্ষমতাসীন রাজাপাকসে পরিবারকে দায়ী করে গণবিক্ষোভ করছেন দেশটির মানুষ। প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের পর প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকেস পদত্যাগ দাবি করছেন বিক্ষোভকারীরা।