The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২

২৫ মে ইসলামাবাদে ইমরান খানের লংমার্চ

২৫ মে ইসলামাবাদে ইমরান খানের লংমার্চ

আগামী ২৫ মে রাজধানী ইসলামাবাদে লংমার্চ করবে পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই ইনসাফ পাকিস্তান (পিটিআই)। রোববার পেশোয়ারে এক সংবাদ সম্মেলনে লংমার্চের এই তারিখ ঘোষণা দেন দলের চেয়ারম্যান ইমরান খান।

সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, বহুল জিজ্ঞাসিত প্রশ্ন ছিল- লংমার্চ কবে হবে। অবশেষে আমরা সিদ্ধান্তে পৌঁছাতে সক্ষম হয়েছি। 

ইমরান খান বলেন, যুক্তরাষ্ট্র পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। এটা করতে তারা পাকিস্তানের সবথেকে দুর্নীতিবাজদের কাজে লাগিয়েছে।

জনগণকে লংমার্চে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে ইমরান খান বলেন, আামি ইসলামাবাদের শ্রীনগর মহাসড়কে আপনাদের সঙ্গে সাক্ষাৎ করব।

সকল স্তরের মানুষকে লংমার্চে দেখতে চান জানিয়ে ইমরান খান বলেন, এটা রাজনীতি নয়, ‘জিহাদ’। নেতাকর্মীদের তিনি জীবন উৎসর্গ করতে নির্দেশনা দিয়েছেন বলেও জানান। 

আমলাতন্ত্রকে সতর্ক করে ইমরান খান বলেন, শান্তিপূর্ণ প্রতিবাদে কোনো ভুল সিদ্ধান্ত গ্রহণ হবে ‘অবৈধ’। তার দলের বিরুদ্ধে বিধিবহির্ভূত ব্যবস্থা নিলে পাল্টা ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি। 

ক্ষমতাচ্যুত হওয়ার পর পাকিস্তানের একাধিক গুরুত্বপূর্ণ শহরে জনসভা করে এই লংমার্চ করার কথা বলে আসছিলেন ইমরান খান। একইসঙ্গে ওইসব জনসভায় ‘প্রকৃত স্বাধীনতা’ ও গণতন্ত্র পেতে দেশজুড়ে আন্দোলনের প্রস্তুতি নিতে গোটা জাতির প্রতি আহ্বান জানান সাবেক প্রধানমন্ত্রী। লংমার্চে ইমরান খানের প্রধান এজেন্ডা— পাকিস্তানে যত দ্রুত সম্ভব নতুন নির্বাচন আদায় করা।

সূত্র: ডন