The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২

যতদিন প্রয়োজন হবে সুনামগঞ্জে সেনাবাহিনী ততদিন থাকবে: সেনাপ্রধান

যতদিন প্রয়োজন হবে সুনামগঞ্জে সেনাবাহিনী ততদিন থাকবে: সেনাপ্রধান

এ কে মিলন,  সুনামগঞ্জ প্রতিনিধি: বন্যার্ত মানুষের জন্য যা করনীয় বাংলাদেশ সেনাবাহিনী তাই করছে। যারা যারা এটার সাথে সম্পৃক্ত আছেন সকলেই অত্যন্ত উৎসাহ উদ্দীপনা নিয়ে আন্তরিকতার সাথে কাজ করছেন। মানুষের পাশে দাড়াঁনোর সুযোগ হয়েছে আমরা এ সুযোগটা সুন্দরভাবে কাজে লাগাতে চাই। এটা প্রমান করতে হবে যে, আত্মত্যাগের মাধ্যমে আন্তরিকতার সহিত কাজ করছি।

প্রধানমন্ত্রী সব সময় সুনামগঞ্জের বন্যার্ত মানুষের কল্যানে কাজ করতে আমাকে দিকনির্দেশনা দিচ্ছেন। সে অনুযায়ী আমি মাঠ পর্যায়ে কর্মরত সেনা সদস্যদের আন্তরিকতার সাথে কাজ করার নির্দেশনা দিয়েছি। আমরা এখনও সব জায়গায় পৌছাঁতে পারিনি। যতদ্রুত সম্ভব সব জায়গাতে ত্রাণ ও অন্যান্য সহায়তা পৌছানোর চেষ্টা করছি। আমি হেলিকপ্টার থেকে দেখেছি সুনামগঞ্জের অনেক মানুষ এখনও পানি বন্দি অবস্থায় আছে। বন্যার্তদের কল্যানে যা যা করনীয় তাই আমরা করব। 

বৃহস্পতিবার দুপুর ২টায় সুনামগঞ্জের সুরমা ইউনিয়নের মঈনপুর গ্রামে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ শেষে বলেন; সেনা প্রধান লে. জেনারেল সফিউদ্দিন আহমদ এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজাসহ উর্দ্ধতন সেনা কর্মকর্তা ও  গণমাধ্যমকর্মীরা।

এ দিকে একই দিনে বাংলাদেশ পুলিশের প্রধান আইজিপি বেনজির আহমদ তাহিরপুর উপজেলার বাদাঘাট বাজার ও বিশ্বম্ভরপুরের বিভিন্ন এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে বলেন, পুলিশের পক্ষ থেকে বন্যায় কবলিত দুর্গম এলাকাগুলোতে ত্রাণ সহায়তা অব্যাহত থাকার আশ্বাস প্রদান করেন।

বন্যার সময় হাওরাঞ্চলের আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে প্রশ্নের উত্তরে তিনি বলেন, আইনশৃংখলা পরিস্থিতি অনেক ভাল। আরো বলেন, জণগন ও রাজনীতিবিদ প্রশাসনসহ সকলের সমন্বয়েই হাওরাবাসীর এ সমস্যা উত্তরনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। পাশাপাশি হাওরাঞ্চলের যেখানে যোগাযোগ ভাল সেখানে ত্রাণ নিয়ে সবাই যায়।

আমি অনুরোধ করব যেখানে সহজে যাওয়া যায় না সেই দুর্গম এলাকায় ত্রাণ সহায়তা দেয়ার পৌছানোর জন এবং র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিশ্বম্ভরপুরের ভাদেরটেক ও সোনাপুর গ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সকল প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে সক্ষম হয়েছে। এই বন্যার ক্ষতি পুষিয়ে নিতেও প্রধানমন্ত্রী আন্তরিকভাবে কাজ করছেন। কোন মানুষ না খেয়ে মরবে না। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ র‌্যাব ক্যাম্পের কমান্ডার সিঞ্চন আহমদসহ স্থানীয় গণ্যমান্য ও জনপ্রতিনিধিরা।