The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

চান্দিনায় হত্যা চেষ্টা মামলায় গ্রেপ্তার ২

চান্দিনায় হত্যা চেষ্টা মামলায় গ্রেপ্তার ২

শাহাজাদা এমরান, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার চান্দিনা উপজেলা ভাইস চেয়ারম্যানকে হত্যা চেষ্টা মামলায় ইব্রাহীম খলিল ইবুকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৭ জুন) বিকেলে চান্দিনা উপজেলা সড়ক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে চান্দিনা থানা পুলিশ। আটক ইব্রাহীম খলিল ইবু চান্দিনা উপজেলার মহারং গ্রামের আব্দুল জলিলের ছেলে।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম মুন্সিকে চলতি বছরের ১৬ মার্চ প্রকাশ্যে মারধর করে হত্যা চেষ্টা করে ইব্রাহীম খলিল ইবু। ওই ঘটনায় আদালতে মামলা দায়ের করেছিলেন ভাইস চেয়ারম্যান। ওই মামলার প্রধান আসামী ইবু। তার বিরুদ্ধে চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে।

অপর এক অভিযানে কুমিল্লার দুর্ধর্ষ ডাকাত ১৪ মামলার পলাতক আসামি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য দিলীপ চন্দ্র দেবনাথ ওরফে মো. সুমনকে (৩৮) আটক করে পুলিশ। থানার এসআই লতিফুর রহান এর নেতৃত্বে রোববার (২৬ জুন) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা বাস স্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

সে চান্দিনা উপজেলার বাখরাবাদ গ্রামের হরিপদ চন্দ্র দেবনাথ এর ছেলে। তার বিরুদ্ধে ৬টি ডাকাতি মামলা, ২টি হত্যা মামলা, ১টি অস্ত্র মামলা, ৩টি মাদক মামলা সহ বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, গ্রেপ্তার ইব্রাহীম খলিল ইবু ও দিলীপ চন্দ্র দেবনাথ ওরফে মো. সুমন কে সোমবার আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।