The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

চৌগাছা পৌরসভায় প্রায় ২৫ কোটি টাকা বাজেট ঘোষণা

চৌগাছা পৌরসভায় প্রায় ২৫ কোটি টাকা বাজেট ঘোষণা

ইয়াকুব আলী, চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছা পৌরসভায় ২০২২-২০২৩ নতুন অর্থ বছরে ২৪ কোটি ৮৩ লাখ ৯৫ হাজার ২১৩ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার সকালে পৌরসভার সভাকক্ষে মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল আনুষ্ঠানিক ভাবে বাজেট পেশ করেন।

নতুন অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ২৪,৮৩,৯৫,২১৩ টাকা। অনুরুপ ভাবে সমপরিমান টাকা ব্যয় ধরা হয়েছে। বাজেটে রাজস্ব খাতে প্রাপ্ত টাকা ৭,৪৮,৯০,০০০ ও উন্নয়ন খাতে প্রাপ্ত টাকা ১৭,০৭,০০,০০০মোট প্রাপ্ত ২৪,৫৫,৯০,০০০ টাকা। প্রারম্ভিক জের ২৮,০৫,২১৩ টাকা। একই ভাবে রাজস্ব ও উন্নয়ন খাতে ব্যয় ২৪,৭৭,৮৭,০০০ টাকা, সমাপ্তি জের হচ্ছে ৬,০৮,২১৩ টাকা।

বাজেট ঘোষনা পূর্ব আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেলের সভাপতিত্বে বাজেট নিয়ে আলোচনা করেন প্যানেল মেয়র আনিছুর রহমান ও মো. শাহীন, পৌর নির্বাহী কর্মকর্তা গাজী আবুল কাশেম, সহকারী প্রকৌশলী রুহুল আমিন, কাউন্সলর আতিয়ার রহমান, আনিছুর রহমান, গোলাম মোস্তফা, জোসনা খাতুন, সোহেল রানা উজ্জল, জহুররা বেগম, ফাতেমা খাতুন প্রমুখ। এসময় পৌরসভার সকল কাউন্সলর, কর্মকর্তা কর্মচারী, স্থানীয় ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল বলেন, পৌরবাসির কল্যানে নতুন অর্থ বছরের জন্য একটি সুষম বাজেট ঘোষণা করা হয়েছে। জনগনের কল্যানে আমরা কাজ করে যাচ্ছে। বিগত পাঁচ বছরে পৌরসভায় অভুতপূর্ব উন্নয়ন হয়েছে, এখনও অনেক উন্নয়ন কাজ চলমান আছে। ইতোমধ্যে সাপ্লাই পানি বাড়ি বাড়ি সরবরাহের কাজ চলছে।

একাধিক সড়ক ও ড্রেনের কাজও চলমান আছে। আমি বিশ্বাস করি পৌরবাসির সার্বিক সহযোগীতা পেলে নতুন অর্থ বছরের জন্য ঘোষিত বাজেট বাস্তবায়ন হবে এবং এর সুফল ভোগ করবেন আমার পৌরবাসি।