The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

শিহাব হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

শিহাব হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মো. নাসির উদ্দিন, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিকের পঞ্চম শ্রেণীর ছাত্র শিহাব (১২) এর হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সহপাঠী শিক্ষার্থী ও শহরের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।  

সোমবার (২৭ জুন) দুপুরে কয়েকটি স্কুল-কলেজের উদ্যোগে সৃষ্টি স্কুলের শিক্ষার্থীরা টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করে। পরে বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে জেলা প্রশাসক ড. মোঃ আতাউল গনি এর নিকট স্মারক লিপি প্রদান করে তারা।

গত ২৬ জুন রোববার ময়নাতদন্তের রিপোর্টে গামছা জাতীয় কোন কিছু পেছিয়ে শ্বাসরোধ করে হত্যার আলামত পাওয়া যায় বলে জানায় জেলা সিভিল সার্জেন অফিস। এর পর নিহত শিহাবের পরিবার থেকে একটি হত্যা মামলা দায়ের প্রস্তুতি চলছে। এরই মধ্যে মামলা থেকে বাঁচতে উপর মহলে জোর তদবির চলছে। তবে প্রকৃত দোষীদের গ্রেপ্তারের জোর দাবি জানিয়েছে সুধিমহল।

উল্লেখ্য, গত (২০ জুন) সন্ধ্যায় নিহত শিহাবকে (১২) শ্বাসরোধ করে হত্যা করে আত্মহত্যাবলে চালানোর চেষ্ঠা করে সৃষ্টি স্কুল কর্তৃপক্ষ। পরদিন (২১ জুন) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে শিহাবের মরদেহের ময়নাতদন্ত করা হয়। যদিও সৃষ্টি একাডেমিক স্কুলের কর্তৃপক্ষ এটিকে শুরু থেকেই আত্মহত্যা বলে দাবি করে আসছিলেন।

এর আগে মরদেহ ময়নাতদন্ত করার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আরএমওসহ ৩ চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওই ৩ সদস্যদের মেডিক্যাল বোর্ড ময়নাতদন্তের কাজ সম্পন্ন করেন।

২৬ জুন রোববার ময়নাতদন্তের রিপোর্টে গামছা জাতীয় কোন কিছু পেছিয়ে শ্বাসরোধ করে হত্যার আলামত পাওয়া যায় বলে জানায় জেলা সিভিল সার্জেন অফিস। সখীপুর উপজেলার বেরবাড়ী গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে শিহাব। সে সৃষ্টি একাডেমিক স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র ছিলো।