The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব

ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব
ছবি: সংগৃহীত

টেস্ট সিরিজ শেষ হয়েছে। এবার শুরু হবে টি-২০ ও ওয়ানডে সিরিজ। টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান ওয়ানডে সিরিজ খেলতে চান না। টি-২০ সিরিজ খেলেই ক্যারিবিয়ান দ্বীপ ছাড়তে চান তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে ছুটি চাচ্ছেন সাকিব আল হাসান। ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়ে তিনি আবেদন করবেন বিসিবিতে, এমনটাই গুঞ্জন ক্রিকেট পাড়ায়। তবে ক্রিকেট বোর্ড ছুটি দেবে কিনা সেটাই দেখার বিষয়।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজ শেষ হলো গতকাল। ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে ধোলাই হওয়ার পর এই ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছেন। আগামী ১০ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ হবে যথাক্রমে ১৩ এবং ১৬ জুলাই।

এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২ জুলাই থেকে। বোর্ডের সূত্র জানিয়েছে, সাকিব টি-টোয়েন্টি সিরিজে থাকবেন। তাকে ওয়ানডে সিরিজ থেকে ছুটি দেওয়া হতে পারে। সেক্ষেত্রে সাকিবের জায়গায় টেস্ট দলে থাকা অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলামকে অন্তর্ভূক্ত করা হবে।

তবে সাকিবের ছুটির বিষয়ে এখনো কোনো কিছু জানায়নি ক্রিকেট বোর্ড। ছুটির চিঠি পেলেই বোর্ড সিদ্ধান্ত নেবেন তাকে ওয়ানডে সিরিজে ছুটি দেওয়া হবে কিনা। টেস্ট সিরিজ হারের পরই সাকিব টেস্ট সংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলেছেন।

দেশের মানুষ টেস্ট ক্রিকেট দেখেন না বলেও মন্তব্য করেছেন তিনি। এর আগে প্রথম টেস্ট হারের পর ব্যাটারদের দায়িত্ব নিয়েও প্রশ্ন তুলে ছিলেন তিনি। বলেছিলেন, যার যার দায়িত্ব সবাইকে পালন করতে হবে। পারফর্ম করেই টিকে থাকতে হবে। এসব মন্তব্যে তুমুল আলোচনায় থাকা সাকিব নতুন করেই হয়তো আলোচনায় আসছেন ছুটির আবেদন নিয়ে।