The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হত্যা, বাবা-ছেলের মৃত্যুদণ্ড

মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হত্যা, বাবা-ছেলের মৃত্যুদণ্ড

রংপুরের কাউনিয়ায় মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা আবুল বাশারতকে হত্যা মামলায় দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২-এর বিচারক তারিক হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডিতরা হলেন- কাউনিয়া উপজেলার বিশ্বনাথপুর গ্রামের নূর আমিন ও তার ছেলে মাহবুর ইসলাম। নিহত আবুল বাশারত একই উপজেলার জিগাবাড়ি গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণ দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী নয়নুর রহমান টফি বলেন, স্কুলে যাওয়া-আসার পথে আবুল বাশারতের মেয়েকে প্রায়ই উত্ত্যক্ত করতেন মাহবুর। বিষয়টি নূর আমিনকে জানান আবুল বাশারত। কিন্তু কোনো কাজ হয়নি। উল্টো হত্যার হুমকি দেন তারা।

২০১৮ সালের ২৫ নভেম্বর আবুল বাশারতের ওপর হামলা হয়। গুরুতর অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় মাহবুর, তার বাবা নূর আমিনসহ সাতজনের নামে কাউনিয়া থানায় মামলা করেন আবুল বাশারতের স্ত্রী মর্জিনা বেগম। তদন্ত শেষে চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

মামলায় ২০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে নূর আমিন ও তার ছেলেকে মৃত্যুদণ্ড দেন বিচারক। সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মাইদুল ও মাহফুজার রহমানকে খালাস দেওয়া হয়েছে।