The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

শেষ পর্যন্ত ইলন মাস্কের কাছেই বিক্রি হচ্ছে টুইটার!

শেষ পর্যন্ত ইলন মাস্কের কাছেই বিক্রি হচ্ছে টুইটার!
ফাইল ছবি

শেষ পর্যন্ত টুইটার ইলন মাস্কের হচ্ছে। টুইটারের পরিচালনা পর্ষদ ৪ হাজার ৪০০ কোটি ডলারে প্রতিষ্ঠানটিকে মাস্কের কাছে বিক্রি করে দিতে রাজি হয়েছে। 

সিএনএন- এর খবরে বলা হয়েছে, টুইটারের চেয়ারম্যান ব্রেট টেইলরের কাছে বুধবার চিঠিও দিয়েছেন মাস্ক।

সেখানে বলা হয়, ‘টুইটারে বিনিয়োগ করেছি। কারণ বিশ্বব্যাপী মুক্ত বাক-স্বাধীনতার প্ল্যাটফর্ম হওয়ার সম্ভাবনা রয়েছে এটির। আমি বিশ্বাস করি একটি কার্যকর গণতন্ত্রের জন্য বাক স্বাধীনতা একটি সামাজিক বাধ্যবাধকতা।

‘বিনিয়োগ করার পর থেকে বুঝতে পেরেছি, প্রতিষ্ঠানটি বর্তমান পরিসরে সামাজিক চাহিদা পূরণ করতে পারবে না। তাই টুইটারকে একটি বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে রূপান্তরিত করা দরকার।’

কয়েকদিন আগেই টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কেনেন ইলন মাস্ক। এবার পুরো সামাজিক মাধ্যমটিই কিনে নেয়ার প্রস্তাব দিয়েছেন তিনি।

টুইটারের বর্তমান বাজার মূল্য ৪১.৪ বিলিয়ন ডলার। যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বলছে, টুইটারের প্রতি শেয়ারের জন্য মাস্ক ৫৪.২০ ডলারের প্রস্তাব দিয়েছেন।

মাস্ক জানান, তার প্রস্তাবটি ‘সেরা এবং চূড়ান্ত প্রস্তাব’। এটি গ্রহণ না করা হলে শেয়ারহোল্ডার হিসেবে তার অবস্থান পুনর্বিবেচনা করতে হবে।

টুইটার বৃহস্পতিবার এক বিবৃতিতে মাস্কের প্রস্তাবের বিষয়টি নিশ্চিত করেছে। সংস্থাটি বলছে, প্রতিষ্ঠান এবং টুইটার স্টকহোল্ডারদের সর্বোত্তম স্বার্থ বিবেচনায় পদক্ষেপ নির্ধারণের জন্য প্রস্তাবটি সাবধানতার সঙ্গে পর্যালোচনা করবে বোর্ড।

টুইটারে মাস্কের ফলোয়ার ৮১.৬ মিলিয়ন। যা বিশ্বের যে কোনো সিইও বা সেলিব্রেটিদের তুলনায় অনেক বেশি।