The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নতুন ১১ বিচারপতির শ্রদ্ধা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নতুন ১১ বিচারপতির শ্রদ্ধা
ছবিঃ সংগৃহীত

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নবনিযুক্ত ১১ জন বিচারপতি গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন এবং কবর জিয়ারত করেছেন।

আজ শুক্রবার দুপুরে তারা এ শ্রদ্ধা নিবেদন করেন।

নতুন নিয়োগ পাওয়া অতিরিক্ত বিচারপতিরা হলেন বিচারপতি শওকত আলী চৌধুরী, বিচারপতি মো. আতাবুল্লাহ, বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ, বিচারপতি মো. আমিনুল ইসলাম, বিচারপতি মো. আলী রেজা, বিচারপতি মো. বজলুর রহমান, বিচারপতি কে এম ইমরুল কায়েশ, বিচারপতি ফাহমিদা কাদের, বিচারপতি মো. বশির উল্লাহ, বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলন এবং বিচারপতি এ কে এম রবিউল হাসান।

এর আগে, আজ সকাল ৮টা ৩০ মিনিটে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সুপ্রিম কোর্টের পতাকাবাহী নিজ নিজ সরকারি গাড়িতে পদ্মা সেতু দিয়ে ভাঙ্গা হয়ে গোপালগঞ্জে পৌঁছান বিচারপতিরা। পরে তারা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং কবর জিয়ারত করেন।

এর আগে, গত ৩১ জুলাই এই ১১ জন বিচারপতিকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে তাদের শপথগ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।