The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

ক্ষমতায় এলে বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার ঘোষণা কেজরিওয়ালের

ক্ষমতায় এলে বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার ঘোষণা কেজরিওয়ালের
ছবিঃ সংগৃহীত

ভারতের গুজরাট বিধানসভা নির্বাচন সামনে রেখে দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, রাজ্যটিতে আম আদমি পার্টি ক্ষমতায় এলে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

রোববার (৭ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

কেজরিওয়াল আরও বলেন, আম আদমি পার্টি ক্ষমতায় গেলে রাজ্যের বেকার যুবকদের বেকার ভাতাও দেওয়া হবে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কেজরিওয়াল বলেন, গুজরাটে সরকার গঠনের তিন মাস পর থেকে আমরা বিনামূল্যে বিদ্যুৎ দেব। তরুণদের কর্মসংস্থানের জন্য আমাদের পরিকল্পনা রয়েছে। আমরা বেকারদের ভাতা দেব। আমরা দিল্লি মডেলের আদলে গ্রামে গ্রামে হাসপাতাল ও স্কুল তৈরি করব।

আম আদমি পার্টির নেতা দাবি করেন, পাঞ্জাবের প্রায় ২৫ লাখ পরিবার সম্প্রতি বিনামূল্যে বিদ্যুৎ পেয়েছে এবং দিল্লিতে বসবাসকারী অনেকে এ ধরনের বিশেষ সুবিধা পেয়েছে।

পাঞ্জাব ও দিল্লি উভয় রাজ্যেই ক্ষমতায় রয়েছে আম আদমি পার্টি।

কেজরিওয়াল বলেন, আমাদের প্রথম প্রতিশ্রুতি বিদ্যুৎ সরবরাহের বিষয়ে। গুজরাটের মানুষ দুর্ভোগে রয়েছে। বিল অনেক বেশি। আমরা দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করেছি। সম্প্রতি পাঞ্জাবের প্রায় ২৫ লাখ পরিবার বিনামূল্যে বিদ্যুৎ পেয়েছে। শিগগিরই পাঞ্জাবের মোট ৫১ লাখ পরিবার বিনামূল্যে বিদ্যুৎ পাবে।

তিনি বলেন, আমরা এখানে (গুজরাটে) সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করব। আমরা আগের বছরের বিলও মওকুফ করব।

গুজরাটে বেকার যুবকদের কর্মসংস্থান দেওয়ারও আশ্বাস দিয়েছেন কেজরিওয়াল।

তিনি বলেন, এখানকার তরুণ-তরুণীরা জীবিকার অভাবে ভুগছে। মাত্র কয়েক বছরে আমরা দিল্লিতে ১২ লাখ যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। আমরা এখানেও বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করব। এটি না হওয়া পর্যন্ত বেকাররা প্রতি মাসে তিন হাজার টাকার ভাতা পাবে।

প্রতিপক্ষের কড়া সমালোচনা করে কেজরিওয়াল বলেন, গুজরাট কংগ্রেস শিগগিরই গুজরাট বিজেপি ইউনিটের সঙ্গে একীভূত হবে। কারণ তাদের কাছে সাধারণ জনগণকে দেওয়ার মতো নতুন কিছু নেই। গুজরাটের নির্বাচন হবে এএপি এবং বিজেপির মধ্যে। একদিকে বিজেপির ‘২৭ বছরের দুঃশাসন’, অন্যদিকে ‘নতুন রাজনীতি’।

সূত্র : এএনআই