The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

আধিপত্য বিস্তারের জেরে রোহিঙ্গাদের দুই গ্রুপে গোলাগুলি, নিহত ১

আধিপত্য বিস্তারের জেরে রোহিঙ্গাদের দুই গ্রুপে গোলাগুলি, নিহত ১
সংগৃহীত

কক্সবাজারে টেকনাফের নয়াপাড়ায় রোহিঙ্গা শরণার্থী শিবির সংলগ্ন পাহাড়ি এলাকায় 'আধিপত্য বিস্তারের জেরে' রোহিঙ্গাদের দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় মো. ইব্রাহীম (৩০) নামে একজনের মৃত্যু হয়েছে।

রোববার (৭ আগস্ট) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ঘটনার পরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা নিহতের মরদেহ উদ্ধার করেছে। নিহত মো. ইব্রাহিম টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবিরের সি-ব্লকের বাসিন্দা আব্দুর রাজ্জাকের ছেলে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে রোহিঙ্গা শিবিরের নিরাপত্তায় নিয়োজিত ১৬ এপিবিএনের অধিনায়ক (এডিআইজি) হাসান বারী নুর জানান, রোববার সন্ধ্যায় টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ি এলাকায় রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।

আমরা খবর পেয়েছি আধিপত্য বিস্তারের জের ধরে এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, পরে ইব্রাহিমকে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তবে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। কিন্তু হাসপাতালে পৌঁছার আগেই তিনি মারা যান। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।