The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • বন্ধ হচ্ছে ফেসবুক লাইভে পণ্য বিক্রি

    বন্ধ হচ্ছে ফেসবুক লাইভে পণ্য বিক্রি
    ছবি: সংগৃহীত

    চলতি বছরের অক্টোবর থেকে লাইভে আর পণ্য বিক্রির সুবিধা রাখছে না ফেসবুক। অক্টোবরের ১ তারিখ থেকে লাইভ ভিডিও ও শিডিউল লাইভ ভিডিওতে পণ্য বিক্রি বন্ধ করছে ফেসবুক।

    তবে ফেসবুক লাইভ ও ইভেন্টগুলোতে লাইভ ভিডিও সম্প্রচার করা যাবে, কিন্তু লাইভ ভিডিওর প্লেলিস্টে কোনো পণ্যের ট্যাগ দেওয়া যাবে না।

    ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটা সম্প্রতি বিজনেস ইনসাইডারকে জানিয়েছে, রিল তথা সংক্ষিপ্ত আকারের ভিডিও কন্টেন্টের প্রতি আরও বেশি মনোযোগ দিতেই এমন উদ্যোগ নিয়েছে তারা। এছাড়া প্রডাক্ট প্লেলিস্ট বা পণ্য ট্যাগ করার অপশনও থাকছে না।

    এক ব্লগ পোস্টে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে কোম্পানিটি লেখে, “যেহেতু কনজ্যুমাররা (ভোক্তা) ছোট আকারের ভিডিও’র দিকে ঝুঁকছে, তাই আমরাও ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিল ভিডিও কন্টেন্টের প্রতি মনোযোগী হচ্ছি।”

    “আপনি যদি ভিডিওর মাধ্যমে মানুষের কাছে পৌঁছাতে এবং তাদেরকে এনগেজ করতে চান, তাহলে ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিল ও রিল এডগুলোর সাথে নিরীক্ষা করতে শুরু করুন।”

    রিলের মাধ্যমে পণ্য বিক্রি এবং ট্যাগ করা যাবে।

    তবে ইন্সটাগ্রামে ইভেন্টভিত্তিক লাইভ শপিং সুবিধা বহাল থাকবে বলে জানানো হয়েছে।

    উল্লেখ্য, গত এক বছরে ইন্সটাগ্রামেরও অনেক ফিচার পরিবর্তন করিয়েছে মেটা।


    সর্বশেষ