The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

কেশবপুরে অনুমোদনবিহীন দুটি ক্লিনিক সিলগালা

কেশবপুরে অনুমোদনবিহীন দুটি ক্লিনিক সিলগালা

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) পতিনিধি: যশোরের কেশবপুরে বেসরকারি মার্তৃমঙ্গল ও সার্জিক্যাল ক্লিনিক বন্ধ ঘোষণা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রোববার দুপুরে সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস এর নের্তৃত্বে অভিযান চালিয়ে ক্লিনিক দুটি বন্ধ করে দেয়া হয়। অভিযান চলাকালে মার্তৃমঙ্গল ও সার্জিক্যাল ক্লিনিক কর্তৃপক্ষ অনুমোদনের কোন কাগজপত্র দেখাতে পারেনি। 

এ ব্যাপারে সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস জানান, গত ছয় মাস আগে এসব স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানকে সতর্ক করা হলেও তারা নিয়মের মধ্যে আসেনি। এ কারণে ক্লিনিক দুটি বন্ধ করে দেয়া হয়েছে। অভিযান চলাকালে আরো উপস্থিত ছিলেন, ডিপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল ও প্রশাসনিক কর্মকর্তা আরিফুজ্জামান। 

উল্লেখ গত ৫ আগষ্ট রাতে কেশবপুর সার্জিক্যাল ক্লিনিকে সিজার করার সময় উপজেলা মঙ্গলকোট গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী সিমা খাতুন (২৫) নামে এক প্রসূতির মৃত্যু হয়।  সিজারের পর সিমা খাতুনের একটি কন্যা সন্তান হয়। শিশু সুস্থ্য থাকলেও ডাক্তারদের ভুল অপারেশনের কারণে সিমা খাতুনের মৃত্যু হয়েছে বলে তার স্বজনরা জানায়। প্রসূতীর মৃত্যুর খবরে রুগীর স্বজনরা তাৎক্ষণিক ক্লিনিক ঘেরোয়া করে বিক্ষোভ শুরু করে।

এ সময় পুলিশ প্রশাসন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় ক্লিনিক কর্তৃপক্ষ ক্লিনিক বন্ধ করে পালিয়ে যায়।