The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

চুয়েটে ২০২০ ও ২০২১ সালের ‘সেরা গবেষণা প্রকাশনা’ অ্যাওয়ার্ড প্রদান

চুয়েটে ২০২০ ও ২০২১ সালের ‘সেরা গবেষণা প্রকাশনা’ অ্যাওয়ার্ড প্রদান

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ অনুষদভিত্তিক ২০২০ ও ২০২১ সালের ‘সেরা গবেষণা প্রকাশনা’ (Best Research Paper) অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

গবেষণা খাতে চুয়েটের সুনাম উত্তরোত্তর বৃদ্ধি, শিক্ষকদের আধুনিক ও উন্নত জ্ঞান-আবিষ্কার এবং ক্ষেত্র সৃষ্টিতে গবেষণা কাজে উদ্ধুদ্ধ করার নিমিত্তে পাঁচটি অনুষদের অধীন এই সম্মাননা প্রদান করা হয়।

এবার সেরা গবেষণা প্রকাশনা অ্যাওয়ার্ড নির্বাচন কমিটি কর্তৃক ২০২০ সালের সেরা গবেষণা প্রকাশনার গবেষকগণ হলেন- পুরকৌশল অনুষদের অধীনে পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. রিয়াজ আক্তার মল্লিক, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের অধীনে ইনস্টিটিউট অব এনার্জি টেকনোলজি’র গবেষণা প্রভাষক জনাব অমিতা সিংহা, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অধীনে পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফ আলী এবং যন্ত্রকৌশল অনুষদের অধীনে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ ইসলাম মিয়া।

অন্যদিকে ২০২১ সালের সেরা গবেষণা প্রকাশনার গবেষকগণ হলেন- স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের অধীনে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রভাষক জনাব মো. নাজমুল হুদা নাঈম, পুরকৌশল অনুষদের অধীনে পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. রিয়াজ আক্তার মল্লিক, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের অধীনে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক জনাব ওমর শরিফ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অধীনে পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফ আলী এবং যন্ত্রকৌশল অনুষদের অধীনে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ ইসলাম মিয়া।

এ উপলক্ষ্যে আজ ১৭ই আগস্ট (বুধবার) ২০২২ খ্রি. দুপুর ২.৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে উক্ত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়।

গবেষণা ও সম্প্রাসরণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রণজিৎ কুমার সূত্রধরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। এতে গবেষণা অ্যাওয়ার্ড প্রাপ্তির অনুভূতি জানিয়ে বক্তব্য রাখেন পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. রিয়াজ আকতার মল্লিক। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) জনাব মোহাম্মদ ফজলুর রহমান।