The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

আশাশুনিতে ভারতীয় রুপিসহ প্রতারক আটক

আশাশুনিতে ভারতীয় রুপিসহ প্রতারক আটক

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি: আশাশুনিতে ভারতীয় রুপি স্বল্পমূল্যে বিক্রয়ের নামে প্রতারণাকালে হাতেনাতে এক প্রতারক জনতার হাতে আটক হয়েছে। বুধবার বেলা ১১.৩০ টার দিকে উপজেলার বড়দল ইউনিয়নে এ ঘটনা ঘটে।

উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়া গ্রামের হাবিবুর রহমান গাজীর ছেলে কাজল গাজী দীর্ঘদিন ধরে ডলার/রুপি স্বল্পমূল্যে বিক্রয়ের নামে প্রতারনা করে আসছিল।

এরই অংশ হিসাবে সে শ্যামনগর উপজেলার সোনা মুদারী গ্রামের বিনয় কৃষ্ণ মন্ডলের ছেলে স্বপন কুমার মন্ডলের সাথে যোগাযোগ করে ভারতীয় রুপি স্বল্প মূল্যে বিক্রয় করার প্রলোভন দেখায়।

স্বপন মন্ডল বুধবার সকালে প্রতাপনগরে গিয়ে প্রতারক কাজলের কাছে ২ লক্ষ ১০ হাজার টাকা প্রদান করে ভারতীয় রুপির একটি প্যাকেট গ্রহন করে। এখানে রুপি গননা করা যাবেনা, শ্যামনগরে গিয়ে গুনে টাকা বুঝ করে দেয়া হবে বলে একসাথে সেখান থেকে বের হয়। এক পর্যায়ে কাজল সুযোগ বুঝে মোটর সাইকেলে দ্রুত পালাতে থাকে।

স্বপন বুঝতে পেরে তার পিছু নেয় এবং বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা খোলারমাঠ এলাকায় পৌছলে মোটর সাইকেল থামাতে সক্ষম হলে কাজল মোটর সাইকেল থেকে নেমে বিলের মধ্যে ছুটে পালাতে থাকলে এলাকার অসংখ্য মানুষ পিছু নিয়ে তাকে আটক করে। এসময় জনতা তার কাছ থেকে ৩৮ হাজার ৫ শত টাকা ও ৪০০ টাকার ভারতীয় রুপি উদ্ধার হয়। বড়দল ইউপি চেয়ারম্যান তাকে গণপিটুনির হাত থেকে রক্ষা করে পরিষদে এনে থানা পুলিশে হস্তান্তর করেছেন।

ওসি মমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃত কাজল ও প্রতারনার শিকার স্বপনকে থানায় আনা হয়েছে জিজ্ঞাসাবাদ শেষে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।