The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

মদনে রাস্তার বেহাল দশা

মদনে রাস্তার বেহাল দশা

তোফাজ্জল হোসেন, মদন (নেত্রকোনা) প্রতিনিধি: অসংখ্য গর্ত আর বৃষ্টির পানি জমে কাঁদায় ভরপুর। চলতে গেলে বুঝা যায় না রাস্তা নাকি ফসলের মাঠ। লোকজনের চলাচলের একবারেই অনুপযোগী নেত্রকোনার মদন উপজেলার বাগজান গ্রামের দুই কিলোমিটার কাঁচা রাস্তা।

স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, বাগজান গ্রামে প্রায় তিন শতাধিক পরিবার বসবাস করেন। গ্রামে একটি উচ্চ বিদ্যালয় ও একটি  প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

মদন-ফতেপুর জিসিসিআর পাকা সড়কের সাথে বাগজান গ্রামকে সংযুক্ত করেছে এই কাঁচা রাস্তাটি। বিকল্প কোন রাস্তা না থাকায় দূর্ভোগের মধ্যে দিয়ে প্রতিদিনেই এ রাস্তায় যাতায়াত করছেন শত-শত শিক্ষার্থী ও স্থানীয় লোকজন। 

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) অফিসের তথ্য মতে রাস্তারটি পাকা করণের জন্য আইডি নম্বর রয়েছে। কিন্তু বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি বা নেতৃবৃন্দ উদ্যেগ না নেওয়ায় পাকা করণ হচ্ছে না।

বাগজান গ্রামের শিক্ষার্থী ইমরান হোসেন, রুমান, পিপুলসহ অনেকেই বলেন, আমাদের দুর্ভোগ দেখার কেউ নাই। বই পত্র নিয়ে প্রতিদিন খুবই কষ্টে যাতায়াত করতে হচ্ছে। আর বৃষ্টি এলে কাদা রাস্তা দিয়ে কোন শিক্ষার্থী স্কুলে যায় না। আমরা চাই রাস্তাটি যেন সরকার দ্রুত পাকা করে দেন। 

তিয়শ্রী ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান জানান, কাঁচা রাস্তাটির কারণে বাগজানের গ্রামের লোকজন দূর্ভোগে রয়েছে। বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলবো। 

উপজেলা প্রকৌশলী গোলাম কিবরিয়া পিয়াল জানান, বাগজান গ্রামের রাস্তাটির আইডি নম্বর রয়েছে। এই উপজেলায় অনেক কাঁচা রাস্তা রয়েছে । বরাদ্দ পেলে পাকা করণের ব্যবস্থা নেয়া হবে।