The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • মেঘনায় নদী তীরে ভেসে উঠেলো বিলুপ্ত প্রজাতির মৃত শুশুক

    মেঘনায় নদী তীরে ভেসে উঠেলো বিলুপ্ত প্রজাতির মৃত শুশুক

    শাহাজাদা এমরান, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার মেঘনা উপজেলার কাঠালিয়া নদী তীরে ভেসে উঠেছে ডলফিন প্রজাতির মাছ মৃত শুশুক।  

    উপজেলার মানিকার চর ইউনিয়নের  কাশিপুর গ্রামের দক্ষিণ পাড়া কাঠালিয়া নদীর তীরে বুধবার সকালে  মৃত অবস্থায় ভেসে থাকতে দেখেন এলাকাবাসী। মৃত শুশুক মাছটি দেখতে এলাকার বাসিন্দারা নদীর তীরে ভীড় জমান।   
     
    এলাকার বাসিন্দা শিক্ষক সোহরাব হোসেন বলেন আমি নদীর ঘাটে গোসল করতে যাই তখন এই শুশুক মাছটিকে দেখতে পাই। পরে এলাকার উৎসুক বাসিন্দারা দেখতে আসেন আমিও বাচ্চাদের এই নিয়ে আসি। 

    এ বিষয়ে মেঘনা উপজেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধা বলেন শুশুক এখন প্রায় বিলুপ্ত। এটি গভীর পানির স্তন্যপায়ী প্রাণি। অল্প পানিতে এরা থাকে না। এই মাছের  ৯৭ ভাগ মৃত্যু হয় কারেন্ট জালে। মাছটি হয়তো গভীর নদীতে মৃত্যু  হয়ে ভাসতে ভাসতে এই তীরে আসে।


    সর্বশেষ

    আরও পড়ুন