The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • ভূঞাপুরে শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

    ভূঞাপুরে শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

    মাসুদুল হাসান মাসুদ, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে বেতুয়া দক্ষিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা আকলিমা খাতুনকে শারিরীকভাবে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেনের বিরুদ্ধে। 

    গত ৮ আগস্ট সকালে পৌরসভার কুতুবপুর গ্রামের এমন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় হামলাকারীর বিচারের দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।  

    বুধবার ১৭ আগস্ট বিকালে উপজেলা পরিষদ ভবনের সামনে উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে মানব বন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশ পালন করে।

    এ উপজেলায় ১১০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  ৫ শত এর বেশি প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষক কর্মরত রয়েছে।  এতে অংশগ্রহণ করে বিদ্যালয়ে কয়েক শ’ শিক্ষক-শিক্ষিকা ।

    জানা যায় গত ৮ আগষ্ট সকালে ওই শিক্ষিকা কর্মস্থল বেতুয়া দক্ষিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার পথে কুতুবপুর গ্রামের বাসিন্দা ১ নং ওয়ার্ডের  ওয়ার্ড  কাউন্সিলর মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে -পিতা আমির আলী একই এলাকার রাজিব হোসেন- পিতা মো. মর্ত্তুজ আলী, আলমগীর হোসেন- পিতা আমির হোসেন, নাসরীন- স্বামী আলমগীর হোসেন তার চলার পথে গতিরোধ করে মোটর সাইকেল থেকে নামিয়ে ওই শিক্ষিকার উপর অতর্কিত হামলা করে এলোপাথারী  কিলঘুসি ও বাঁশের লাঠি দিয়ে এলোপাথারী  আঘাত করতে থাকে।

    এ  সময় তার সাথে থাকা  ৩ বছরের ছেলে সন্তান ও তার স্বামীও আহত হন। হামলার এক পর্যায়ে শিক্ষিকার আত্মচিৎকারে আশে-পাশের লোকজন এগিয়ে এসে হামলাকারীর হাত থেকে তাকে রক্ষা করে বলে ভুক্তভোগী জানান।  

    শিক্ষিকার উপর হামলা  ছাড়াও হামলাকারীর বিরুদ্ধে আরো অভিযোগ রয়েছে যে,  গত  পৌর নির্বাচনে কাউন্সিলর পদ প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করে কুতুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার প্রতীকের প্রার্থীর এক এজেন্ডকে রাম দা দিয়ে কুপিয়ে হাতে কব্জি কেঁটে ফেলেন এবং ৫/৭ জনকে  গুরুতর আহত করেন । পরবর্তীতে এ বিষয়ে মামলায় গ্রেফতার হয়ে কাউন্সিলরসহ তার ভাতিজা রাজিব প্রায় ১ বছর টাঙ্গাইল জেলখানায় হাজত বাস করে জামিনে মুক্ত হন। তাদের বিরুদ্ধে নির্বাচন উত্তর প্রতিপক্ষের বাড়ী-ঘরে হামলা, ভাংচুরের ও এলাকায় সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ এনে ভূক্তভোগীরা আইনে আশ্রয় নিয়ে মামলাও করেছিলেন সে সময়।  ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার হোসেন বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত হওয়ার অভিযোগে ১ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতির পদ থেকে তাকে বহিস্কারও করা হয়।

    এসব ঘটনা ছাড়াও তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্ন অপরাধের অভিযোগ উঠায় এবং এসব অপরাধমূলক কর্মকান্ডে কোনো শাস্তি না হওয়ায় দিন দিন বেপরোয়া হয়ে এলাকায় মানুষের সাথে দুর্ব্যবহার ও অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে বলে জানান ভুক্তভোগীর স্বামী জয়েনুর রহমান ।

    এদিকে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার উপর হামলার বিচারের দাবীতে ও আসামীদের গ্রেফতার না করার  প্রতিবাদে ১৭ আগস্ট বুধবার বিকালে মানব বন্ধন করে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি। এ ঘটনার  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতার করে আইনের আওতার আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান বক্তারা।

    মানববন্ধনে দোষীদের শাস্তি দাবির পাশাপাশি শিক্ষকদের নিরাপত্তা ও সম্মান বজায় রেখে শিক্ষকতায় পেশায় কাজ করতে পারে তার যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ¦ান জানান তারা। মানব বন্ধনে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো.আব্দুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুর রহমান আরজু, ধুবলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নাসরিন সুলতান, ভূঞাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান  শিক্ষক মমতাজ বেগম, ছাব্বিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহাকারি  শিক্ষক শাহ আলম, গোবিন্দাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান  শিক্ষক মফিজুর রহমান, পাটিতা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহাকারি  শিক্ষক আব্দুস সালাম মিঞা, জিগাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান  শিক্ষক মোঃ রফিকুল ইসলাম প্রমুখ।


    সর্বশেষ

    আরও পড়ুন