The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

চাকরি না হওয়ার লজ্জায় প্রাণ দিলেন যুবক

চাকরি না হওয়ার লজ্জায় প্রাণ দিলেন যুবক
সংগৃহীত

চাকরিতে যোগদান করতে ঢাকায় যাওয়ার জন্য বাসের টিকেট কাটতে গিয়ে দুদিন ধরে নিখোঁজ সুনামগঞ্জের যুবক জয় ভট্টাচার্য (২৭)। আজ সিলেটের একটি হোটেল থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৭ আগস্ট) দুপুর ৩টায় সিলেট শহরের হোটেল শাহবানের ৩য় তলার একটি কক্ষের দরজা ভেঙে জয় ভট্টাচার্য নামের ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়। মৃত্যুর খবর সুনামগঞ্জে আসলে শোকের মাতম নামে জয়ের পরিবারে।

জয়ের প্রতিবেশী ও নিকটাত্মীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে উত্তীর্ণ হয়ে নিয়োগের অপেক্ষায় আছে জয়, এমন খবর জানায় তার পরিবার ও এলাকাবাসীকে। উত্তীর্ণ হওয়ার পর এলাকাজুড়ে মিষ্টিও বিতরণ করে। কিন্তু প্রকৃতপক্ষে তার চাকরি হয়নি। আত্মসম্মানার্থে এই খবর জানাতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে জানান তারা।

হোটেলের মালিক ব্যারিস্টার আরশ আলী জানান, ১৫ আগস্ট জয় ভট্টাচার্য ওষুধ কোম্পানির কর্মকর্তা পরিচয়ে হোটেলের একটি কক্ষ ভাড়া নেন। বুধবার দুপুর পর্যন্ত কক্ষ থেকে কোনো সাড়া না আসলে পুলিশের মাধ্যমে দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

সিলেট কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসিন খান জয়ের পরিবারের বরাত দিয়ে বলেন, জয় তার পরিবারের সদস্যদের জানিয়েছিলেন তিনি বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

তবে নিয়োগের কোন কাগজপত্র দেখাননি। চাকরিতে যোগদানের জন্য ঢাকায় যাওয়ার কথা বলে তিনি বাড়ি থেকে বের হন। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠাচ্ছি।