The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • দেশে প্রথম প্লাস্টিক দিয়ে হবে পরিবেশবান্ধব গ্রোসারি স্টোর বাজার

    দেশে প্রথম প্লাস্টিক দিয়ে হবে পরিবেশবান্ধব গ্রোসারি স্টোর বাজার
    ছবি: টিবিটি

    Bazar365 স্টার্টআপ বিজনেসে বাংলাদেশের সর্বপ্রথম পরিবেশবান্ধব অনলাইন গ্রোসারি স্টোর হিসেবে সুপ্রতিষ্ঠিত। দেড় বছর ধরে এই অনলাইন গ্রোসারি স্টোরটি সফলতার সাথে সার্ভিস দিয়ে আসছে।

    সম্প্রতি Bazar365 এক স্থানীয় ইনভেস্টরের কাছ থেকে সীড ফান্ডিং পেয়েছে। গত ১৫ সেপ্টেম্বর থেকে, গ্রাহকদের আরও উন্নত সার্ভিস দেবার লক্ষ্যে Bazar365 এক নতুন যাত্রা শুরু করেছে। 

    প্লাস্টিক দূষণ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে, যা পরিবেশের জন্য হুমকির কারণ হয়ে দাড়িয়েছে। পরিবেশের উপর প্লাস্টিক দূষণের প্রভাব কমাতে Bazar365 নিয়েছে এক যুগান্তকারী পদক্ষেপ। প্লাস্টিক বর্জ্য যেন আর যেখানে সেখানে না ফেলা হয়, সেজন্য Bazar365 ক্রেতাদের দিয়েছে প্লাস্টিক বর্জ্য ফেরত দেয়ার এক অকল্পনীয় ক্ষমতা।

    মানুষকে সচেতন করার পাশাপাশি পরিবেশ ও ব্যবসার সাস্টেইনাবল উন্নয়নের উদ্দেশ্যেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। তাছাড়া সমগ্র ঢাকায় একই দিনের মধ্যে পণ্য ডেলিভারি দিতে Bazar365 তাদের সার্ভিসে আত্নবিশ্বাসী। 

    সকলের জীবনে প্লাস্টিক ফেরত দেয়ার ঘটনা এক নতুন অভিজ্ঞতার সৃষ্টি করবে। পরিবেশ বাঁচাতে প্লাস্টিক দূষণ কমাতে আমাদের সকলের একসাথে সোচ্চার হওয়ার এখনই সময়। প্লাষ্টিক ব্যবহারের পর যেখানে সেখানে ফেলে তা পুনরায় ব্যবহার করুন অথবা রিসাইকেল করুন। এবং পরবর্তী প্রজন্মকে উপহার দিন সুন্দর একটি পৃথিবী। প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনা থেকেই শুরু হোক আপনার ম্যাজিক ! 
     


    সর্বশেষ

    আরও পড়ুন