The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • ‘জিৎ সবাই হয়, কিন্তু দেব একটাই’, ট্রোলের জবাবে মুখ খুললেন দেব

    ‘জিৎ সবাই হয়, কিন্তু দেব একটাই’, ট্রোলের জবাবে মুখ খুললেন দেব
    ছবি: সংগৃহীত

    আগামী ৩০ শে সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে দেব, প্রসেনজিৎ চ্যাটার্জী অভিনীত ‘কাছের মানুষ’ ছবিটি। বাঙালি দর্শকদের বাংলা ছবিমুখী করে তোলার জন্য অভিনব পন্থা নিয়েছেন তারকারা। একেবারেই আলাদাভাবে ‘কাছের মানুষ’ ছবির প্রচার চালাচ্ছেন দেব, প্রসেনজিৎরা। এর আগে স্ট্যান্ড আপ কমিটির মঞ্চে উঠে নিজেকে নিয়ে খিল্লি করেছিলেন প্রসেনজিৎ‌। এবার দেবও একইভাবে নিজেকেই নিজে ট্রোল করলেন।

    দেব যেমন কোনোদিন না বলতে পারেন না কাওকে, সেটাই তুলে ধরে মজা করলেন তিনি। বুম্বাদার উদ্দেশ্য করে তিনি বলেন, “এই যে সৃজিত মুখোপাধ্যায়, তুমি তো চিনবে বুম্বাদা, তোমার খুব কাছের মানুষ, ফোন করে বলল তোর জন্য একটা স্ক্রিপ্ট লিখেছি, কিন্তু ডায়লগ নেই। না করতে পারলাম না। দিদি যখন ফোন করে বলল, দেব তোমাকে এমপি হতে হবে। আমি….”। নিজের বাচনভঙ্গি নিয়ে বহুবার ট্রোলড হয়েছেন তিনি। এবার তাই নিয়েও মজা করেছেন তিনি।

    কথায় কথায় দেব বলতে থাকেন, “আমার কথা বুঝতে অসুবিধা হচ্ছে না তো?” তারপরই আবার বলেন, “জানো বুম্বাদা আমাকে নিয়ে একটা সার্ভে করা হয়েছিল, তাতে বলা হয় আমার কথা অর্ধেক কথা বোঝা যায় বলে লোকে অর্ধেক সিনেমা দেখে হল থেকে বেরিয়ে আসে। এত পরিশ্রম করার পর এত কিছু শুনতে হয়, তখন কষ্ট হয়। তবে এখন মেনে নিয়েছি। যে যত সফল তাকে নিয়ে তত ট্রোল হবেই।”

    নিজেকে নিয়ে ট্রোল করার সময় তিনি তার ১৭ বছরের সফলতার কাহিনী তুলে এনে বলেন, “এই যে ধরুন আমি ১৭ বছর ধরে ইন্ডাস্ট্রিতে আছি, বলেছি কাউকে? বাংলার বক্স অফিসে সবচেয়ে বড় হিট অ্যামাজন, বলেছি কাউকে? প্রযোজক হিসেবে একটার পর একটা হিট দিয়েছি, বলেছি কাউকে? একটা সাক্ষাৎকার দেখিয়ে দাও।” ইন্ডাস্ট্রিতে চলা তার আর জিতের (Jeet) তুলনা নিয়েও মুখ খোলেন তিনি, তিনি বলেন যে বহুবছর মন দিয়ে কাজ করলে সবাই ওই রেকর্ড বানাতে পারে তাই জিৎ, সবাই হয়। কিন্তু দেব একটাই! এমনকি তার মতো আরেকজনকে দেখিয়ে দিতে পারলে ইন্ডাস্ট্রি ছেড়ে দেওয়ার চ্যালেঞ্জ নেন তিনি।

    এদিকে তার মহানায়ক সম্মান নিয়েও কম খিল্লি করা হয়না। মহানায়ক উত্তম কুমারের পাশে ‘মহানায়ক’ দেবকে যে খেলো লাগে সেব্যাপারেও জ্ঞাত তিনি। কিন্তু মুখে বলেন “আগে ছিলাম মহানায়ক এখন বঙ্গভূষণ।” প্রসঙ্গত এর আগে দেব আর প্রসেনজিৎকে একত্রে দেখা গেছিক জুলফিকার সিনেমায়। এরপর আবারো বড়পর্দায় ফিরছেন দুজনে।  তবে সেই সিনেমা কেমন হয় তাই জানার অপেক্ষায় রয়েছেন সধারণ মানুষ।


    সর্বশেষ