The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • অনির্দিষ্টকালের জন্য লেবাননে সব ব্যাংক বন্ধের সিদ্ধান্ত

    অনির্দিষ্টকালের জন্য লেবাননে সব ব্যাংক বন্ধের সিদ্ধান্ত
    সংগৃহীত

    লেবাননে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো সব ব্যাংক। বুধবার (২২ সেপ্টেম্বর) দেশটির ব্যাংকিং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আসে এ ঘোষণা। খবর রয়টার্সের।

    বিবৃতিতে জানানো হয়, ব্যাংকগুলোকে পর্যাপ্ত সুরক্ষা দিতে ব্যর্থ সরকার। নিজেদের গচ্ছিত অর্থ উত্তোলনের জন্য যেকোনো সময় হামলা চালাচ্ছেন আমানতকারীরা। অনেকে খেলনা পিস্তলের মুখে জিম্মি করছেন কর্মকর্তাদের।

    তবে, কিছু ক্ষুব্ধ লেবানিজের হাতে ছিল সত্যিকারের অস্ত্রও। যার কারণে নিরাপত্তা হুমকিতে পরেছেন ব্যাংক কর্মীরা। গেলো সপ্তাহেই পাঁচটি জিম্মি ঘটনা দেখেছে লেবানন।

    চরম অর্থনৈতিক সংকটের কারণে ব্যাংকিং লেনদেনের ক্ষেত্রে কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। এর ফলে অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত থাকলেও নির্দিষ্ট পরিমাণের বাইরে তুলতে পারবেন না গ্রাহকরা।


    সর্বশেষ

    আরও পড়ুন