The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • চট্টগ্রামের সংস্কৃতি ও ঐতিহ্যের মাইলফলক হোটেল আগ্রাবাদের সূবর্ণজয়ন্তী ২৪ সেপ্টেম্বর 

    চট্টগ্রামের সংস্কৃতি ও ঐতিহ্যের মাইলফলক হোটেল আগ্রাবাদের সূবর্ণজয়ন্তী ২৪ সেপ্টেম্বর 

    এস এম আকাশ, চট্টগ্রাম প্রতিনিধি: প্রতিষ্ঠার পঞ্চাশ বছর পূর্তি ও সূবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছে চট্টগ্রামের প্রথম পাঁচ তারকা মানের হোটেল,হোটেল আগ্রাবাদ। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে হোটেলটির ইছামতি বল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে কর্তৃপক্ষ।

    সংবাদ সম্মেলনে হোটেল আগ্রাবাদের ব্যবস্থাপনা পরিচালক এইচ এম হাকিম আলী বলেন,আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার গৌরবময় পথ চলার ৫০বছর পূর্ণ করবে চট্টগ্রামের ঐতিহ্য ও কৃষ্টির সাথে একাকার হয়ে থাকা হোটেল আগ্রাবাদ। পাহাড়,নদী, সমতল ও সমুদ্রের সমম্বয়ে প্রকৃতির অপরূপ লীলাভূমি চট্টগ্রাম। প্রাকৃতিক পোতাশ্রয়ে গড়ে ওঠা চট্টগ্রাম সমুদ্র বন্দর বাংলাদেশের আমদানি-রপ্তানি বানিজ্যের মূল চালিকা শক্তি।

    তাই, দেশী বিদেশী পর্যটক ও ব্যাবসায়িক ব্যক্তিত্বদের চট্টগ্রামের প্রতি বিশেষ টান থাকা সত্বেও তারা  থাকা খাওয়ার অসুবিধার কারণে চট্টগ্রামে আসতে স্বাচ্ছন্দ্য বোধ করতেন না। এ অসুবিধা ঘোচাতে আমার মরহুম বড় ভাই আলহাজ্ব সবদার আলী বাণিজ্যিক এলাকা আগ্রাবাদেই সকল প্রকার আধুনিক সুবিধা সম্বলিত একটি আবাসিক হোটেল গড়ে তোলেন এবং সুনাম ও সফলতার সাথে পরিচালনা করেন। 

    বৃহস্পতিবার সকাল সাড়ে ১১.৩০টায় সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানমালার শুভআরাম্ভ করা হয় বলে জানান সংশ্লিষ্টরা। একই দিনে বিকালে হোটেলটির সকল কর্মকর্তা, কর্মচারীবৃন্দ হোটেলের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব সবদার আলীর কবর জেয়ারত করে পুষ্পমাল্য অর্পণ করেন,শুক্রবার ২৩ সেপ্টেম্বর বাদ আছর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।  

    আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার দিনব্যাপী রক্তদান কর্মসূচী,চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়দের মাঝে পুরস্কার বিতরনী,অতিথিদের সম্মাননা প্রদান, আপ্যায়ন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান কর্মসূচী পালন করবে হোটেল আগ্রাবাদ। 

    অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী মাহবুব আলী প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম বিভিাগীয় কমিশনার মোহাম্মদ আশরাফ উদ্দিন উপস্থিত থাকবেন বলে জানান আয়োজকেরা।

    এই ঐতিহ্যবাহী হেরিটেজ হোটেলের ৫০ বছর পূর্তি উপলক্ষে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে চট্টগ্রামের কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরতে আয়োজন করবে আকর্ষনীয়  ফ্যাশন শো। এছাড়াও থাকবে চট্টগ্রামের ঐতিহ্যবাহী খাবার ও পণ্য নিয়ে মেইড ইন চট্টগ্রাম শিরোনামে দিনব্যাপী প্রদর্শনী।

    সূবর্ণ জয়ন্তীর সফল উদযাপনে তিনি হোটেলের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হোটেল আগ্রাবাদের পরিচালক মোহাম্মদ ইরাদ আলী, সহকারী মহাব্যবস্থাপক হাসানুল ইসলাম, ব্যবস্থাপক মানব সম্পদ ও প্রশাসন সাইফুর রহমান ও বিভাগীয় প্রধানগণ।


    সর্বশেষ

    আরও পড়ুন