The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

জামালগঞ্জে ঐতিহ্যবাহী কুস্তি খেলা অনুষ্ঠিত 

জামালগঞ্জে ঐতিহ্যবাহী কুস্তি খেলা অনুষ্ঠিত 

তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার নয়া হালট গ্রামের পূর্বদিকে অনুষ্ঠিত হয়েছে আবহমান বাংলার গ্রামীণ ঐতিহ্য কুস্তি খেলা। কুস্তি খেলার আয়োজনকে ঘিরে হাওরপাড়ের বিভিন্ন এলাকায় তৈরি হয় আনন্দ উৎসব। কুস্তি খেলার কয়েকদিন পূর্ব থেকেই।

আয়োজক গ্রামের বাড়ি বাড়িতে বিভিন্ন এলাকা থেকে স্বজনও প্রিয়জনরা আসতে শুরু করেন এই খেলা দেখতে। আয়োজকরা খেলার টিম দের আপ্যায়নের জন্য সাধ্য মতে গরু-খাসি মোরগ সহ বিভিন্ন ধরনের আইটেমের খাদ্য পরিবেশন করে থাকে। কুস্তি খেলার দিন আয়োজক এলাকায় সাজ সাজ রবে আনন্দ শুরু হয়। খেলা শুরুর সময় আশপাশের গ্রাম থেকে গাড়ি, ট্রলার অথবা কয়েক কিলোগ্রাম পায়ে হেঁটে এসেও খেলা দেখতে মানুষের ঢল নামে।

মঙ্গলবার জামালগঞ্জ উপজেলার নয়া হালট গ্রামের পুর্ব পাশে বেলা ২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত আনন্দঘন পরিবেশে নয়া হালট-দক্ষিণ কামলাবাজ বনাম সুনামগঞ্জ সদর উপজেলার ধনপুর সর্দারপুর ও শান্তিপুর গ্রামের কুস্তি খেলোয়াড়দের মধ্যে প্রীতি কুস্তি খেলা অনুষ্ঠিত হয়েছে।

মো. বশির আহম্মদ, হুমায়ূন রশিদ, ফরিদুর রহমান, আবুল কাশেম ও খালেদ মিয়ার খেলায়, পরিচাচালনায়, দুই দলের খেলোয়াড়দের মধ্যে কামাল, তুফান, মনির, রয়েল তোফাজ্জল এবং শহীদ, নুর আহম্মদ, ফরিদ, নিজাম ও জামালসহ মোট ২০ জন খেলোয়াড় অংশ গ্রহন করেন। এতে সুনামগঞ্জ সদর উপজেলার  ধনপুর সর্দারপুর ও শান্তিপুর গ্রামের খেলোয়াড়রা বিজয়ী হন।


নামাজের সময়সূচী

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
Masjid
ফজর ৪:৪৮
জোহর ১১:৪২
আসর ৪:১৩
মাগরিব ৫:১৯
ইশা ৬:৩১
সূর্যোদয় ৬:০৫
সূর্যাস্ত ৫:১৯