The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

সোনাগাজীতে লায়ণ স্পোর্টিং ক্লাবের রজতজয়ন্তী পালিত

সোনাগাজীতে লায়ণ স্পোর্টিং ক্লাবের রজতজয়ন্তী পালিত

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্নাঢ্য আয়োজনে ফেনীর সোনাগাজীতে পালিত হল লায়ণ স্পোর্টিং ক্লাবের রজতজয়ন্তী উৎসব।

স্বেচ্ছাসেবী এ সংগঠনটির ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে ছাড়াইতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রোববার রাতে আয়োজন করা হয় রজতজয়ন্তী উৎসবের।

লায়ণ স্পোর্টিং ক্লাবের উপদেষ্টা দাউদ খানের সভাপতিত্বে ও ক্লাবের সভাপতি ইস্রাফিল স্বপন ও সাধারণ সম্পাদক মো. সুমনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-৩ আসনের সাংসদ, লে. জেনারেল অব. মাসুদ উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক উপ-পরিচালক প্রফেসর সাইফ উদ্দিন আহমেদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মঞ্জুরুল হক, সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান, সোনাগাজী সদর ইউপি চেয়ারম্যান উম্মে রুমা, উপজেলা আ.লীগ নেতা মো. রফিক, উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক, পৌর কাউন্সিলর নাছির উদ্দিন রিপন, ক্লাবের প্রধান উপদেষ্টা, ছাড়াইতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নূর মোহাম্মদ আজাদ চৌধুরী বিপু, ব্যবসায়ী আকরাম চৌধুরী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন রানা, ছাড়াইতকান্দি হোসাইনিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলী মর্তুজা,  উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম সিরাজ ও ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আজিম উদ্দিন। 

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, পরমাণু বিজ্ঞানী ড. সিএস করিম ও বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. সিএইচ কবীরের বাড়ির দরজায় একদল উদীয়মান তরুণ ১৯৯৭ সালে লায়ণ স্পোর্টিং ক্লাবটি প্রতিষ্ঠা করেন। ক্লাবটির শুরু থেকে অদ্যবধি পর্যন্ত সকল প্রকৃতিক দূর্যোগে ও করোনা মহামারিতে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

এছাড়া গ্রামে শিক্ষার মানোন্নয়ন, ক্রিড়া সামগ্রী বিতরণ, ক্রিড়া প্রতিয়োগিতায় অংশগ্রহণ সহ যথাযোগ্য মর্যদায় জাতীয় দিবসের অনুষ্ঠান পালন করে আসছে। ক্লাবটির সদস্যরা করোনা মহামারিতেও ব্যাপক জনহিতকর কাজ করে সুনাম অর্জন করেছে। ক্লাবটির সদস্যদের মধ্যে পারস্পরিক সম্পর্ক, ঐক্য ও সম্প্রীতির ২৫ বছরে স্থানীয়রা পেয়েছেন নানা রকম সহায়তা। তাই দলমত নির্বিশেষে সর্বস্তরের জনতার উপস্থিতি, চোখ জুড়ানো আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হল সংগঠনটির রজতজয়ন্তী অনুষ্ঠান।

স্বেচ্ছাসেবী এ সংগঠনটি ২৫ বছর ধরে সরকারি কোন অনুদান না পেলেও সদস্যরা নিজেদের উপার্জিত অর্থ বিলিয়ে করে যাচ্ছেন নানা জনহিতকর কাজ। আলোচনা সভা শেষে কেক কাটেন সাংসদ লে. জেনারেল অব. মাসুদ উদ্দিন চৌধুরীসহ উপস্থিত অতিথিরা।


নামাজের সময়সূচী

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
Masjid
ফজর ৪:৪৮
জোহর ১১:৪২
আসর ৪:১৩
মাগরিব ৫:১৯
ইশা ৬:৩১
সূর্যোদয় ৬:০৫
সূর্যাস্ত ৫:১৯