The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী

রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

রক্ত ও হত্যা ছাড়া বিএনপি আর কিছু দিতে পারেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা শুধু পারে মানুষের রক্ত চুষে খেতে। তিনি বলেছেন, 'রক্ত আর হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি। খালেদা জিয়া এতিমের টাকা মেরে দিয়েছে। সে এখন সাজাপ্রাপ্ত। একজন সাজা প্রাপ্ত নেতা কী দিতে পারে?'

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যশোরে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আপনারা ভোট দিয়েছেন। আপনাদের ভোটে নির্বাচিত হয়ে বার বার ক্ষমতায় এসেছি। আপনারা ভোট দিয়েছেন বলেই বাংলাদেশের উন্নয়ন হয়েছে।

সরকারপ্রধান আরও বলেন, মানুষের পেটে খাবার ছিল না। মাথা গোঁজার ঠাঁই ছিল না। চিকিৎসার ব্যবস্থা করেছি। আমরা কমিউনিটি ক্লিনিক করি। যেখানে বিনা পয়সায় ৩০ ধরনের ওষুধের ব্যবস্থা করেছি। আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। কর্মসংস্থান হয়েছে।

বঙ্গবন্ধুকন্যা বলেন, সবার হাতে মোবাইল ফোন। এটা আওয়ামী লীগ সরকার মানুষের হাতে তুলে দিয়েছে। বিএনপি ক্ষমতায় থাকতে কী দিয়েছে দিয়েছে? হত্যা, খুন।

কেউ বেকার থাকবে না

সমাবেশে দেশের কেউ বেকার থাকবে না জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘সরকার সবার আয়ের পথ তৈরি করে দিয়েছে। সবাই কিছু না কিছু করতে পারবে সেই সুযোগটা আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে আমরা করে দিয়েছি।

‘আমাদের যুব সমাজ, তাদের জন্য অনেক সুযোগ সৃষ্টি করেছি। শুধুমাত্র লেখাপড়া করলেই হবে না। নিজে কাজ করতে হবে। কর্মসংস্থান ব্যাংক করে দিয়েছি। যে ব্যাংকের মাধ্যমে দুই লক্ষ টাকা বিনা জামানতে পাওয়া যায়। বিনা জামানতে আমরা কৃষি ঋণ দিচ্ছি। এককভাবে এই ঋণ নিয়ে নিজের ব্যবসা করতে পারবে।’-বলেন বঙ্গবন্ধুকন্যা।

সরকারের পক্ষ থেকে ফ্রিল্যান্সিংয়ের রেস্ট্রিকশনের সুযোগ করে দেওয়া হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু হওয়ার পর এর সুবিধা পাচ্ছে যশোর অঞ্চল। প্রথম বেসরকারি বিদ্যুৎ কেন্দ্র খুলনায় করে দিয়েছিলাম৷ যার সুবিধা খুলনাবাসীও পাচ্ছে।

খাদ্য সংকট রোধে করতে এক ইঞ্চি জায়গাও যেন পড়ে না থাকে সে ব্যাপারে তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের জন্য খাদ্যের অভাব যেন না দেখা দেয়, সেজন্য কোনে জায়গা যেন খালি না থাকে। জমি চাষ করতে হবে। কারো কাছে হাত পাততে যেন না হয়। যার যেখানে জায়গা আছে যা পারেন উৎপাদন করেন। এটা মরিচ গাছ লাগান, টমেটো গাছ লাগান এটাই আমার আহ্বান থাকবে প্রতিটি মানুষের কাছে।


নামাজের সময়সূচী

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
Masjid
ফজর ৪:৪৮
জোহর ১১:৪২
আসর ৪:১৩
মাগরিব ৫:১৯
ইশা ৬:৩১
সূর্যোদয় ৬:০৫
সূর্যাস্ত ৫:১৯