The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

গণসমাবেশকে কেন্দ্র করে কুমিল্লায় কোট পিন বিক্রির হিড়িক

গণসমাবেশকে কেন্দ্র করে কুমিল্লায় কোট পিন বিক্রির হিড়িক

শাহাজাদা এমরান, কুমিল্লা ব্যুরো চীফ: ২৬ নভেম্বর (শনিবার) বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশ।  সমাবেশকে কেন্দ্র করে কুমিল্লা টাউন হলে বিক্রি হচ্ছে বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষ, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের ছবি সম্বলিত কোট পিন, ব্যাজ। গত এক সপ্তাহ ধরেই নগরজুড়ে চলছে এই মৌসুমী ব্যবসা। 

বৃহস্পতিবার  (২৪ নভেম্বর) সকালে কুমিল­া টাউন হলে গিয়ে দেখা যায়, ঢাকা রায়ের বাগ থেকে এসেছেন চান মিয়া নামের এক বিক্রেতা। 

তিনি বলেন, আমরা খবর রাখি দেশের কোথায় কোন জেলায় বিএনপি ও আওয়ামীলীগ  বড় সমাবেশ হয়। তখন আমরা যে দলের সমাবেশ সেই দলের প্রতিক ও দলীয় প্রধানদের ছবি সম্বলিত কোটপিন ব্যাজ বিক্রি করে থাকি। বিক্রি ভাল হয়ে থাকে। তাই আমরা ঢাকা থেকে আসছি।

কুমিল­া বিভাগীয় সমাবেশকে সামনে রেখে জাতীয় পতাকা, ধানের শীষ,শহীদ জিয়া, খালেদা জিয়া এবং তারেক রহমানের ছবি ২০ টাকা থেকে ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্য বিভাগের তুলনায় কুমিল্লায় বিক্রি বেশী হচ্ছে। 

ঢাকার  প্রেস ক্লাব এলাকা থেকে এসেছেন আবদুল হালিম তিনি জানান, কুমিল­ায় সমাবেশকে কেন্দ্র করে আল­াহর রহমতে বেচাকেনা ভাল হচ্ছে। আমি কোট পিন ও ব্যাজ ও মাথার ফিতা বিক্রি করে থাকি। 

কুমিল­া নগরীর হাুজিং এস্টেট থেকে কিনতে আসা কলেজ ছাত্র রবিউল জানান, আমি  বাংলাদেশের পতাকা, ধানের শীষ, শহীদ জিয়াউর রহমান, খালেদা জিয়া এবং তারেক রহমানের ছবি সম্বলিত ৬ টি কোট পিন ব্যাজ কিনেছি। আমার থেকে ৬ টির দাম রেখেছে ১৫০ টাকা। 

নগরীর চকবাজার  এলাকা থেকে আসা গোলাম সামদানী রুবেল জানান, আমি বিএনপিকে ভালবাসি। আমি নগরীর কাটাবিলে ফ্রিজ ব্যাবসার সাথে জড়িত। আমি ৪ টি পিন কিনেছি দাম রেখেছে ১২০ টাকা। শনিবার ২৬ তারিখ আমি ও আমার বন্ধুরা এগুলো লাগিয়ে আসব।


নামাজের সময়সূচী

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
Masjid
ফজর ৪:৪৮
জোহর ১১:৪২
আসর ৪:১৩
মাগরিব ৫:১৯
ইশা ৬:৩১
সূর্যোদয় ৬:০৫
সূর্যাস্ত ৫:১৯