The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

রিজার্ভ সংকট নেই, শক্তিশালী অবস্থায় আছে দেশ: প্রধানমন্ত্রী

রিজার্ভ সংকট নেই, শক্তিশালী অবস্থায় আছে দেশ: প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

 

শহিদ জয়, যশোর প্রতিনিধি: ডলার সঙ্কটের মধ্যে দেশের ব্যাংকগুলোতে টাকার সঙ্কটের গুজব ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যাংকগুলোতে পর্যাপ্ত নগদ অর্থ রয়েছে বলেও তিনি আশ্বস্ত করেছেন। সেই সঙ্গে তিনি বলেছেন, দেশের রিজার্ভে কোনো ধরনের সমস্যা নেই। অনেক দেশ হিমশিম খেলেও বাংলাদেশ এখনো শক্তিশালী অবস্থানে আছে।

যশোরের শামস্-উল হুদা স্টেডিয়ামে বৃহস্পতিবার বিকালে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্যকালে তিনি একথা বলেন। বিকাল তিনটার কিছু সময় আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী জনসভা মঞ্চে উপস্থিত হন।

সরকারপ্রধান বলেন, অনেকেই বলেন রিজার্ভ গেল কোথাও? কোথাও যায়নি। রিজার্ভের টাকা দেশের মানুষের কাজে লেগেছে। রিজার্ভে টাকা দিয়ে দেশের বাইরে থেকে খাদ্যপণ্য কিনে আনা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ব্যাংক থেকে অনেকে টাকা তুলে নিয়ে যাচ্ছেন। ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে ঘরে রাখলে তো চোরে নিয়ে যাবে। এতে তো চোরের সুযোগ করে দেওয়া হচ্ছে।

‘তবে আমি আপনাদের বলছি ব্যাংকে পর্যাপ্ত নগদ অর্থ রয়েছে। আমি বুধবারও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। আমাদের ব্যাংকগুলোতে পর্যাপ্ত নগদ অর্থ রয়েছে।’

সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বক্তব্য দেন সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পিযুষ কান্তি ভট্টাচার্য্য, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুব উল হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক এবিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, শেখ সারহান নাসের তন্ময় এমপি, মির্জা আযম, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জামাল মহিউদ্দিন, ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পবিত্র কুরআন তিলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়। জনসভার সভাপতি ও যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন প্রারম্ভিক বক্তব্য দিয়ে জনসভা শুরু করেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দ ইতোমধ্যে মঞ্চে উপস্থিত হয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে দুপুর ১২টার মধ্যে জনসভা স্থল জনসমুদ্রে পরিণত হয়। জনসভা স্থল পেরিয়ে আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। পুরো শহর উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। স্লোগানে স্লোগানে ঢাকঢোল বাজিয়ে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানায় লাখ লাখ জনতা।


নামাজের সময়সূচী

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
Masjid
ফজর ৪:৪৮
জোহর ১১:৪২
আসর ৪:১৩
মাগরিব ৫:১৯
ইশা ৬:৩১
সূর্যোদয় ৬:০৫
সূর্যাস্ত ৫:১৯