The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

নির্বাচনী প্রচারণার মাইকিংয়ের তীব্র শব্দে বিপাকে এসএসি পরীক্ষার্থীরা

নির্বাচনী প্রচারণার মাইকিংয়ের তীব্র শব্দে বিপাকে এসএসি পরীক্ষার্থীরা

মোহাম্মদ আরীফুল ইসলাম, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: আগামী ২৮ নভেম্বর কিশোরগঞ্জের কুলিয়ারচরে হতে যাচ্ছে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন। উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৫টি ইউনিয়ন পরিষদে রবিবার হবে নির্বাচনের মাধ্যমে ভোট গ্রহণ।

নির্বাচনকে ঘিরে ইউনিয়ন গুলোতে চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত মহিলা মেম্বার ও মেম্বার প্রার্থীদের প্রচার প্রচারণা চলছে বিরামহীনভাবে। গ্রামে গ্রামে প্রার্থীদের মাইকিং এর পাশাপাশি করা হচ্ছে মিছিল। বিভিন্ন প্রার্থীদের নিয়মিত মাইকিং, মিছিল ও মিছিলে ব্যবহৃত প্যাঁ- পুঁ বাঁশির শব্দে এসএসসি পরীক্ষার্থী সহ অনান্য শিক্ষার্থীরা পরেছে চরম বিপাকে। নির্বাচনের মাইকিং ও বাঁশির তীব্র শব্দে এখন শিক্ষার্থীরা পড়াশুনা নিয়ে রয়েছে দুর্শ্চিন্তায়!

প্রায় দেড় বছর পর খুলে দেওয়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সম্প্রতি চলমান এসএসসি পরীক্ষার্থীরা নির্বাচনী শব্দ দূষণের কারণে মনদিয়ে পড়াশুনা করতে পারছে না। শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা সরকারের কাছে দিনের বেলায় প্রার্থীদের মাইকিং ও মিছিল করার পাশাপাশি সন্ধ্যার পর তা বন্ধ রাখার আবেদন জানান।

আদিবা আক্তার বিথী বলেন, আমি এবার এসএসসি পরীক্ষা দিচ্ছি। কিন্তু বিভিন্ন প্রার্থীদের নির্বাচনী প্রচারণার মাইকিং, মিছিল আর মিছিলে বাঁশির প্যাঁ- পুঁ শব্দে আমার কান ঝাঁলা- ফালা। নির্বাচনী প্রচারণা শুনতে শুনতে আমার দিন যায়। মনযোগ দিয়ে একটু পড়াশুনা করারও সুযোগ নাই!

নবম শ্রেণীর শিক্ষার্থী রাকিব হাসান তূর্য বলেন, সামনে আমাদের বার্ষিক পরীক্ষা। নির্বাচনী মাইকিং ও মিছিলের কারণে পড়ায় মন বসাতে পারিনা। মাঝে মাঝে শব্দ দূষণের কারণে কানে আঙ্গুল দিয়ে বসে থাকতে হয়। আমাদের পড়াশুনার ব্যাপারটাও প্রার্থীদের মনে রাখা উচিত!

এ ব্যাপারে কথা হয় কুলিয়ারচর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলতাফ হোসেনের সাথে। তিনি দি বাংলাদেশ টুডেকে বলেন, আমি যতটুকু জানি নির্বাচনী একটা বিধি বিধান আছে। বিষয়টি নিয়ে আমি নির্বাচন অফিসে আলোচনা করবো। শিক্ষার্থীদের অসুবিধা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড, নির্বাচন অফিসারকে নিয়ে প্রয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করবো আমরা।


সর্বশেষ

আরও পড়ুন