The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

নির্বাচনি সহিংসতা: অস্ত্রসহ নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেফতার

নির্বাচনি সহিংসতা: অস্ত্রসহ নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেফতার
অস্ত্রসহ নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেফতার। ছবি: সংগৃহীত

নরসিংদীর রায়পুরা উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান রাতুল হাসান জাকিরকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (২১ নভেম্বর) দিবাগত রাতে রাজধানীর আগারগাঁও এলাকা থেকে এক সহযোগীসহ তাকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুইটি ওয়ান শুটারগান, চার রাউন্ড কার্তুজ ও একটি রামদা উদ্ধার করা হয়। 

সোমবার (২২ নভেম্বর) নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জায়েদ শাহরিয়ার নরসিংদীর পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন- রায়পুরার বালুয়াকান্দি এলাকার হাসান আলীর ছেলে বাঁশগাড়ির নবনির্বাচিত চেয়ারম্যান রাতুল হাসান জাকির (৩২) এবং বটতলী কান্দি এলাকার মোহাম্মদ আলীর ছেলে ফয়সাল আহমেদ সুমন (৩৫)।

জায়েদ শাহরিয়ার জানান, গত ১১ নভেম্বরে বাঁশগাড়িতে নির্বাচনি সহিংসতায় তিন জন নিহত হয়। এ ঘটনা ১৯ নভেম্বর একটি হত্যা মামলা করে নিহতের পরিবার। রবিবার (২১ নভেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠানের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের ইনচার্জ মোহাম্মদ আবুল বাসারসহ একটি টিম আগারগাঁওয়ের নির্বাচন অফিসের সামনে থেকে জাকির ও তার সহযোগী সুমনকে গ্রেফতার করে। 

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রায়পুরা উপজেলার বাঁশগাড়ি এলাকার একটি বালুর মাঠে বস্তায় মাটিতে লুকানো চার রাউন্ড গুলি, দুটি বিদেশি ওয়ান শুটারগান ও একটি রামদা উদ্ধার করা হয়। জাকিরের বিরুদ্ধে হত্যা, দাঙ্গা, অস্ত্র ও বিস্ফোরকসহ ২২টি এবং তার সহযোগী সুমনের বিরুদ্ধে নয়টি মামলা রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।


সর্বশেষ

আরও পড়ুন