The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

বাংলাদেশে ৫ম বর্ষপূর্তি উদযাপন উবারের

বাংলাদেশে ৫ম বর্ষপূর্তি উদযাপন উবারের
ফাইল-ছবি

মার্কিন অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান উবার বাংলাদেশে কার্যক্রম শুরুর পাঁচ বছর পূর্ণ করল। কর্মব্যস্ত শহরে নগরবাসীর যাতায়াত ব্যবস্থাকে নিরাপদ এবং আরামদায়ক করে তুলতে ২০১৬ সালের ২২ নভেম্বর রাজধানী ঢাকায় আনুষ্ঠানিকভাবে সেবা দেওয়া শুরু করে উবার। অল্পদিনেই অ্যাপভিত্তিক ডিজিটাল এই পরিবহন সেবা ব্যাপক জনপ্রিয়তা পায়।

তবে অফিস সময়ে চালকদের বিরুদ্ধে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ করেন যাত্রীরা। অনেক সময় ট্রিপ বুকিং দেওয়ার পর হঠাৎ তা বাতিল করেন চালক ও যাত্রী উভয়েই। আবার প্রতি ট্রিপে উবারের নির্ধারিত ২৫ শতাংশ কমিশনকে অতিরিক্ত হিসেবে মনে করছেন চালকরা। 

পাঁচ বছর পূর্তি উপলক্ষে এসব চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় ঠিক করতে বুধবার (২৪ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে মতবিনিময় সভার আয়োজন করে উবার।

সভায় উবারের ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলের হেড অব সেফটি কমিউকেশন আকাশ আগারওয়াল দাবি করেন, বাংলাদেশ সরকারের বেঁধে দেওয়া গাইডলাইন অনুযায়ীই উবারের ভাড়া নির্ধারিত হয়। বাড়তি ভাড়া নেওয়ার কোন সুযোগ নেই। এবং প্রতি ট্রিপে ২৫ শতাংশ কমিশনকে আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী নির্ধারণ করা হয়েছে বলে দাবি করেন তিনি।


সর্বশেষ

আরও পড়ুন