The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সিনিয়র ক্রিকেটারদের অনুপস্থিতি ভাবাচ্ছে মুমিনুলকে

সিনিয়র ক্রিকেটারদের অনুপস্থিতি ভাবাচ্ছে মুমিনুলকে
ছবি: সংগৃহীত

রঙিন পোষাকে হারের বৃত্তে থাকা বাংলাদেশ এবার মিশন পাকিস্তানের বিপক্ষে সাদা পোষাকে। শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ম্যাচের আগে স্বাভাবিকভাবেই ভার্চুয়াল প্রেস কনফারেন্সে হাজির অধিনায়ক মুমিনুল হক।

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে ধরাশায়ী বাংলাদেশ টেস্টেও চাপে থাকবে নাকি এমন প্রশ্নে অধিনায়ক জানান, টেস্ট আর টি-টোয়েন্টি সম্পূর্ণ আলাদা ফরম্যাট। বিশ্বকাপ আর ঘরের মাঠে কি হয়েছে সেটা এখন ভাবনাতে নেই।

মুমিনুল বলেন, ''আমরা জেতার জন্যই মাঠে নামব। দলের সবাই জেতার জন্যই খেলবে। তাছাড়া টি-টোয়েন্টি দলের দুজন ছাড়া (লিটন, মুশফিক) এখানে সবাই নিয়মিত লংগার ভার্সন ক্রিকেটই খেলছে বেশ অনেকদিন যাবত।''

একদমই তরুণ দল নিয়ে এবার পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। ইনজুরির কারণে দলে নেই দুই তারকা ক্রিকেটার তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

আর বুধবার (২৪ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে টেস্ট থেকে অবসর নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিকুর রহিমও নেই চেনা ছন্দে। তাই মাঠ চালানোটা বেশ চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন টেস্ট অধিনায়ক।

বলেন, ''মাঠে সিনিয়র ক্রিকেটারদের উপস্থিতি সব সময় বাড়তি একটা অনুপ্রেরণা দেয়। আর তামিম ভাই সাকিব ভাই দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তাদের অভাব পূরণ করার মতো না।''

এছাড়া প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য নতুন যারা দলে মাহমুদুল হাসান জয় ও পেসার রেজাউর রহমান রাজা। নতুনদের এই সিরিজে নিজেদের প্রমাণ করার সুযোগ রয়েছে বলে জানান মুমিনুল হক। শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামে সকাল ১০টায় শুরু হবে প্রথম টেস্ট।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা।


সর্বশেষ