The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ২২ জানুয়ারী ২০২২

মানসিক চাপে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেন পেইন

মানসিক চাপে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেন পেইন
ছবি: সংগৃহীত

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ার সদ্য সাবেক টেস্ট অধিনায়ক টিম পেইনের। সম্প্রতি পুরনো একটি ইস্যু নতুন করে সামনে আসায় নেতৃত্ব ছাড়তে একপ্রকার বাধ্য হন তিনি। এবার সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতির সিদ্ধান্ত নিয়েছেন এই উইকেটকিপার ব্যাটার।

ফলে আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজে তাকে পাচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। কবে নাগাদ ক্রিকেটে ফিরবেন সে সম্পর্কেও কিছু জানাননি। টিম পেইনের ম্যানেজার জানিয়েছেন, মানসিক অবস্থা ঠিক করতেই তার এ সিদ্ধান্ত।

অধিনায়কত্ব ছাড়ার এক সপ্তাহের মধ্যেই ক্রিকেট থেকে দূরে সরলেন টিম পেইন। মানসিক স্বাস্থ্যের জন্য ক্রিকেটে বিরতি দরকার বলে জানিয়েছেন তিনি।

আসন্ন অ্যাশেজের জন্য ঘোষিত দলে অধিনায়ক হিসেবে ছিলেন টিম পেইন। তবে শেষ পর্যন্ত ক্রিকেট থেকে দূরে সরে যাওয়ায় অ্যাশেজেই থাকছেন না তিনি।

টিম পেইনের ক্রিকেট থেকে সরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার ম্যানেজার। তিনি বলেন, ‘মানসিক স্বাস্থ্যগত বিরতির জন্য টিম পেইন ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়াচ্ছেন। আমরা পেইন ও বনির (পেইনের স্ত্রী) মানসিক স্বাস্থ্য নিয়ে খুবই সতর্ক ও চিন্তিত। আমরা এই বিষয়ে এখন আর কোনো মন্তব্য করব না।’

পেইনের ক্রিকেট থেকে বিরতি নেওয়ার দিনেই নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আসন্ন অ্যাশেজের আগেই নিজেদের ৪৭তম টেস্ট অধিনায়কের নাম ঘোষণা করেছে সিএ।

প্রথম পেসার হিসেবে অস্ট্রেলিয়া টেস্ট দলের পূর্ণকালীন অধিনায়ক হয়েছেন প্যাট কামিন্স। এর আগে অন্তবর্তীকালীন দায়িত্ব পালন করেছিলেন সাবেক পেসার রিচি বেনাউদ। অস্ট্রেলিয়া টেস্ট দলে কামিন্সের সহকারী হিসেবে থাকবেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।