The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ২২ জানুয়ারী ২০২২

করোনা টিকা নিয়ে অসুস্থ হয়ে ১৮ শিক্ষার্থী হাসপাতালে

করোনা টিকা নিয়ে অসুস্থ হয়ে ১৮ শিক্ষার্থী হাসপাতালে

জহিরুল হক, বরগুনা প্রতিনিধি: আসছে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা সামনে রেখে সকল পরীক্ষার্থীদের করোনা টিকা গ্রহণ নিশ্চিতে বরগুনায় ফাইজারের টিকা নেয়ার পর ১৮ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে বরগুনা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এরা সবাই পাথরঘাটার কয়েকটি কলেজের শিক্ষার্থী। 

শুক্রবার (২৬ নভেম্বর) দুপুর‌ ১ টার দিকে তাদের বরগুনা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

শিক্ষার্থী ও স্বজনরা সূত্রে জানা গেছে- সকালে করোনা টিকা দেয়ার জন্য পাথরঘাটা উপজেলা টিকাদান কেন্দ্রে যায় তারা। এই টিকা নেয়ার পর ১৮ শিক্ষার্থী অসুস্থ্য হয়ে পড়েন৷ এরপর তাদেরকে বরগুনা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরা সবাই শ্বাসকষ্টে ভুগছেন।

অসুস্থ্য শিক্ষার্থীরা জানান- আমরা টিকা নেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে ছিলাম। আমাদের টিকা দেয়ার পর হালকা মাথা ঝিম ঝিম করলে পাশে গিয়ে বসি। এরপর প্রবল শ্বাসকষ্ট দেখা দেয় আমাদের।

হাসপাতালে গিয়ে দেখা গেছে- অসুস্থ হওয়া ১৮ শিক্ষার্থীদের মধ্যে অনেকেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

এবিষয়ে বরগুনার সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান বলেন- অসুস্থ্য শিক্ষার্থীরা বর্তমানে সবাই সুস্থ হয়ে উঠছে। শ্বাসকষ্টে যারা ভুগছেন, তাদের অক্সিজেন দেয়া হয়েছে। 

শিক্ষার্থীদের অসুস্থতার সঙ্গে টিকা নেয়ার কোন সম্পর্ক নেই বলে আমার ধারনা। অসুস্থ্য শিক্ষার্থীদের শারীরিক পর্যবেক্ষণ করে অসুস্থ হওয়ার কারন খতিয়ে দেখতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ দল আসবেন বলেও তিনি জানান।