The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ২২ জানুয়ারী ২০২২

‘আমি কি নরখাদক?’

‘আমি কি নরখাদক?’
ছবি: সংগৃহীত

অনেক সময়ই আমরা নেটমাধ্যমে যা দেখি বা যা পড়ি, সেটাই বিশ্বাস করে ফেলি। সেই খবরের সত্যতা যাচাই করার প্রয়োজন মনে করি না। এর জেরেই মহাবিড়ম্বনায় পড়তে হয় অনেককে।

তারকাদের নিয়ে মুখোরোচক খবর নতুন কিছু নয়। কিন্তু কোনো তারকা যা বলেনইনি, সেটা তার নামে চালিয়ে দেয়াটা একেবারেই অনুচিত। মাঝেমধ্যে কিছু গণমাধ্যম এটা করে। এ ধরনের একটি ভুয়া খবরের ‘ভিকটিম’ হয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় শ্রীলেখা। স্পষ্টবক্তা হিসেবে পরিচিত তিনি। অকপট মন্তব্য করে মাঝেমধ্যেই বিতর্কে জড়ান। কিন্তু এক নিউজ পোর্টাল শ্রীলেখাকে নিয়ে একটি কুরুচিকর প্রতিবেদন প্রকাশ করে। সেই প্রতিবেদনের শ্রীলেখার যে মন্তব্য তুলে ধরা হয়েছে, তা তিনি কখনো করেনইনি।

শ্রীলেখা সেই খবরের লিঙ্ক শেয়ার করে লিখেছেন, ‘এরকম কথা কেউ কখনও বলতে পারে? বন্ধুগণ, আমি কি নরখাদ হয়ে গেছি। আর পারি না এসব পোর্টালগুলোকে নিয়ে।’

এর পরই তিনি সতর্কবার্তা দেন, ‘ওয়ার্নিং দিচ্ছি, যে বা যারা এ ধরণের পোস্ট করেছেন, শেয়ার করেছেন, কমেন্ট করেছেন- সব নোট করা হচ্ছে এবং আইনি ব্যবস্থা নেয়া হবে যথাসময়ে। আমার থেকে সাবধানে থাকুন।’

একটি পোর্টাল শ্রীলেখার নামে উপরোক্ত ভুয়া সংবাদটি প্রচার করে, যা নিয়ে খুব ক্ষেপেছেন এ অভিনেত্রী।

অনুরাগীদের কাছে শ্রীলেখার আর্তি, ‘দয়া করে রিপোর্ট করুন এ পোস্টে’। যদিও শুভাকাঙ্খীরা অভিনেত্রীকে উপদেশ দিয়েছেন, চটজলদি আইনি ব্যবস্থা নিতে। সূত্র: হিন্দুস্তান টাইমস।