The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ২২ জানুয়ারী ২০২২

গাজীপুরে মেয়র সমর্থকদের ওপর প্রতিপক্ষের হামলা ভাংচুর

গাজীপুরে মেয়র সমর্থকদের ওপর প্রতিপক্ষের হামলা ভাংচুর

শামসুল হক ভূঁইয়া, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগরের গাছায় বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের সমর্থকদের ওপর বুধবার পৃথক হামলার ঘটনা ঘটেছে। মেয়র বিরোধীরা স্থানীয় মৈরান এলাকায় একজন ওয়ার্ড সচিবকে হাতুরি দিয়ে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দিয়েছে এবং মেয়র সমর্থক সাবেক একজন ছাত্রলীগ নেতার বাড়িতে হামলা ও ব্যাপক ভাংচুর চালিয়েছে। পৃথক এ দুটি ঘটনায় বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের সমর্থকদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

ওয়ার্ডসচিবের ওপর হামলা: স্থানীয় ৩২ নম্বর ওয়ার্ডের মৈরান এলাকায় বুধবার বেলা সাড়ে ১০টায় মেয়র বিরোধীদের হামলায় একজন ওয়ার্ড সচিব গুরুতর আহত হয়েছেন। আহত সচিবের নাম আনোয়ারুল করিম জুয়েল (৩৮)। তিনি ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের সচিব ও গাজীপুর সিটি করপোরেশনের সচিব কল্যাণ পরিষদের সভাপতি। তাকে রড ও হাতুরি দিয়ে নির্মমভাবে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়া হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ওয়ার্ড সচিব আনোয়ারুল করিম জুয়েল গাসিকের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের একনিষ্ঠ সমর্থক এবং ৩৮ নম্বর ওয়ার্ড যুবলীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য। 

সাবেক ছাত্রলীগ নেতার বাড়িতে হামলা: এছাড়া নগরীর কাথোরা এলাকায় ঝুট ব্যবসা নিয়ন্ত্রণে নিতে মেয়র অনুসারী সাবেক ছাত্রলীগ নেতার বাড়ি-ঘরে হামলা চালিয়েছে প্রতিপক্ষ গ্রুপের সমর্থকরা। গাজীপুর সিটি করপোরেশনের সদ্য বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের সমর্থক মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য রুবেল হোসেন স্থানীয় পাওয়ারটেক্স নামের একটি তৈরি পোষাক কারখানায় ঝুটের ব্যবসা করতেন। তার কাছ থেকে ওই ব্যবসার নিয়ন্ত্রণ নিতে বুধবার দুপুরে মেয়র বিরোধীগ্রুপ এ হামলা চালায় বলে রুবেলের স্বজনরা অভিযোগ করেন। হামলার সময় রুবেল বাড়িতে ছিলেন না।

রুবেলের স্বজনরা জানান, দুপুর ২টার দিকে মেয়র বিরোধী দেড় শতাদিক লোক দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে কাথোরায় রুবেলের বাড়িতে অতর্কিতে হামলা চালায়। হামলাকারীরা রুবেলদের বাড়ি ছাড়াও আশপাশে তার স্বজনদের আরো কয়েকটি বাড়িতেও চড়াও হয়। এসময় বাড়ি-ঘরে ভাংচুর ও আসবাব তছনছসহ ব্যাপক  তান্ডব চালানো হয়। হামলার সময় নারী ও শিশুরা অতংকিত হয়ে চিৎকার চেঁচামেশি শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে হামলাকারীরা জটিকা মিছিল আকারে দ্রুত পালিয়ে যায়।  

এব্যাপারে গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, কিছু উশৃংখল যুবক রুবেলের বাড়িতে হামলা চালালে খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় থানায় কেউ অভিযোগ নিয়ে আসেননি।