The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ২২ জানুয়ারী ২০২২

সংসদে নুসরাতের বক্তব্য ভাইরাল (ভিডিও)

সংসদে নুসরাতের বক্তব্য ভাইরাল (ভিডিও)
ছবি: সংগৃহীত

তিন মাসের ছেলেকে ঘরে রেখেই ভারতীয় সংসদের শীতকালীন অধিবেশনে যোগ দিলেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান। এবার সংসদে নুসরাত যে বক্তব্য দিয়েছেন তার ইতোমধ্যে ভাইরাল।

নির্বাচনে জয়লাভের পর থেকেই ভারতে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন এই তারকা। পেশাদার রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও বিভিন্ন সময়ে সংসদে নুসরাতের ঝাঁঝালো বক্তব্য আলোড়ন ফেলে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন থেকে জানা গেছে, সম্প্রতি লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলো কেন বেসরকারিকরণ করা হচ্ছে, সে বিষয় নিয়ে মোদি সরকারকে প্রশ্ন ছুঁড়ে দেন নুসরাত।

প্রতিবেদনে বলা হয়, তৃণমূল শুরু থেকেই কেন্দ্রের এই পদক্ষেপের বিরোধিতা করেছে। সে দেশের কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেলের মতো একাধিক লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসরকারীকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার, সেই মতো পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে। ভবিষ্যতে আরো রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারীকরণ হবে—তেমন ইঙ্গিত আছে।

আমজনতার আর্থিক উন্নয়নের স্বার্থে তৈরি সংস্থাগুলোর দায়িত্ব কেন ছেড়ে দিতে চায় কেন্দ্র? এ সিদ্ধান্ত দেশের আর্থিক পরিস্থিতির জন্য লাভজনক নয়, এমনটাই উঠে এসেছে নুসরাতের বক্তব্যে।

সংসদ অধিবেশনে নুসরাত জাহান বলেন, ‘লাভজনক সংস্থাগুলোর ওপর সরকারের এ সিদ্ধান্ত কেন? বেসরকারীকরণ যদি করতেই হয়, তাহলে আর্থিক ক্ষতির শিকার যেসব সংস্থা, সেগুলোকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিষ্যতের মুখে পড়ছেন।’