The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ২২ জানুয়ারী ২০২২

নাটকীয় লড়াইয়ে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

নাটকীয় লড়াইয়ে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল
ছবি: সংগৃহীত

দীর্ঘ ১০ মাস পর মৌসুমের শুরুতে ফিরে লা লিগায় পাঁচ ম্যাচে করেছিলেন তিন গোল। আরেক দফা চোটে ছিটকে পড়ার দুই মাস পর ফিরেই জালের দেখা পেলেন আনসু ফাতি। এই গোলেই দ্বিতীয়বারের মতো সমতায় ফেরে বার্সেলোনা। তবে অতিরিক্ত সময়ে আর পেরে ওঠেনি তারা। রোমাঞ্চ ছড়ানো ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ।   

সৌদি আরবের রিয়াদে এক লেগের সেমি-ফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটি ৩-২ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। নির্ধারিত সময়ের স্কোরলাইন ছিল ২-২।

বুধবার (১২ জানুয়ারি) রাতে সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে খেলতে নামে দুই দল। এই ম্যাচ দিয়ে বার্সেলোনার হয়ে অভিষেক হয় তরুণ স্প্যানিশ তারকা ফেরান তোরেসের। কিন্তু অভিষেক ম্যাচেই দেখেছেন হলুদ কার্ড। এ ছাড়াও করোনামুক্ত হয়ে মাঠে ফিরেন আনসু ফাতি, পেদ্রির মতো উদীয়মান তারকাও। তাতে বার্সেলোনা হারলেও শেষ পর্যন্ত লড়াই করেছে।

ম্যাচের শুরু থেকেই মাঠে নিজেদের অধিপত্য বিস্তার করতে থাকে দুই দল। তাতে ম্যাচের ২৫ মিনিটেই এগিয়ে যায় অভিজ্ঞতা আর তারুণ্যের সম্বন্ধয়ে আক্রমণভাগ গড়া রিয়াল। করিম বেনজেমার কাছ থেকে বল পেয়ে দারুণ এক শটে আন্দ্রে টের স্টেগানকে পরাস্ত করেন ভিনিসিয়াস জুনিয়র। তবে ব্যবধান বেশিক্ষন টিকলো না। ৪১ মিনিটেই ডেম্বেলের পাস থেকে বার্সেলোনাকে সমতায় ফেরান ডাচ তারকা লুক ডি ইয়ং।

বিরতির পর ৭২ মিনিটে গোল করে রিয়ালকে আবারও এগিয়ে নেন বেনজেমা। এবার পাল্টা আক্রমণে জেগে ওঠে জাভির শিষ্যরাও। তারই ধারায় ম্যাচের ৮৩ মিনিটে গোল করে আবারও বার্সেলোনাকে সমতায় এনে দেন ১০ নাম্বার জার্সিধারী আনসু ফাতি। এরপর পাল্টাপাল্টি আক্রমণ করে গেলেও ২-২ গোলের ড্র নিয়েই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা।

ফলাফল নির্ধারণে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ৮ মিনিটের মাথায় ফেডেরিকো ভালভার্দের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় রিয়াল। তারপরও লড়াই চালিয়ে গিয়েছিল বার্সা। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি কাতালানরা। ফলে ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আনচেলত্তির শিষ্যরা। দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও।