The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ২২ জানুয়ারী ২০২২

আইসোলেশনের সময় কমালো ব্রিটেন

আইসোলেশনের সময় কমালো ব্রিটেন
ছবি: সংগৃহীত

ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্ত কারো নমুনা পরীক্ষায় পরপর দুবার ‘নেগেটিভ’ রিপোর্ট পাওয়া গেলে তাকে আর এখন সাত দিন আইসোলেশনে থাকতে হবে না। এই মেয়াদ দুই দিন কমিয়ে পাঁচ দিন করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ এ ঘোষণা দিয়েছেন বলে একাধিক ব্রিটিশ সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, আগামী সোমবার, ১৭ জানুয়ারি, থেকে নতুন এই নিয়ম কার্যকর হবে। দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। নতুন নিয়মের অধীনে দুই বার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসলেই ৬ষ্ঠ দিনে আইসোলেশন শেষ করা যাবে।

ব্রিটিশ সরকারের মন্ত্রীরা জানিয়েছেন, দেশটির জাতীয় স্বাস্থ্য ব্যবস্থাসহ, এনএইচএস, বিভিন্ন ক্ষেত্রে যে কর্মী সংকট দেখা দিয়েছে, আইসোলেশনের সময় কমিয়ে আনার ফলে তা খানিকটা সমাধান করা যাবে। ব্রিটিশ হেলথ সিকিউরিটি এজেন্সির তথ্য অনুযায়ী, দেশটির দুই-তৃতীয়াংশ কোভিড পজেটিভ কেসই ৫ম দিনের পরই নেগেটিভ হয়ে যায়।

স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ বলেন, আইসোলেশনের এই সময়কাল কমিয়ে আনার মূল উদ্দেশ্য হলো অর্থনৈতিক এবং শিক্ষা সম্পর্কিত কর্মকাণ্ডের ক্ষেত্রে গতি বৃদ্ধি করা। একই সঙ্গে কোভিড-১৯ আক্রান্তদের থেকে অন্যদের নিরাপত্তা নিশ্চিত করাও এর লক্ষ্য।