The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ২২ জানুয়ারী ২০২২

সখীপুরে পুলিশের গাড়ী ভাঙচুর মামলায় বীর মুক্তিযোদ্ধাসহ ২৫জন কারাগারে

সখীপুরে পুলিশের গাড়ী ভাঙচুর মামলায় বীর মুক্তিযোদ্ধাসহ ২৫জন কারাগারে

নজরুল ইসলাম নাহিদ, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে পুলিশের গাড়ী ভাঙচুর মামলায় কৃষক শ্রমিক জনতা লীগের ২৫ নেত-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গত বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সখীপুর আমলী আদালতে ওইসব নেতা-কর্মী স্বেচ্ছায় আত্মসমর্পণ করতে গেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা হক তাদের জামিন না মঞ্জর করে কারাগারে পাঠান।

জানা যায়,২০১৮ সালের ডিসেম্বর মাসে জাতীয় সংসদ নির্বাচনের আগে উপজেলার বড়চওনার মোটেরপাড় নামক স্থানে রাত দেড়টার দিকে পুলিশের ওপরে হামলা এবং পুলিশের গাড়ী ভাঙচুর করা হয়। ওই ঘটনায় কৃষক শ্রমিক জনতা লীগ ও বিএনপির মোট ১৯৪জনের নাম উল্লেখ করে পুলিশ মামলা করে।  

এজাহারে ১৯৪ জনের নাম উল্লেখ করে মামলা করা হলেও পরে কৃষক শ্রমিক জনতা লীগের ৩৯জন ও বিএনপির ৯০জনের নাম দিয়ে পুলিশ আদালতে চার্জশীট জমা দেয়। ওই মামলায় বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সখীপুর আমলী আদালতে ওইসব নেতা-কর্মী স্বেচ্ছায় আত্মসমর্পণ করতে গেলে আদালত তাদের জামিন না মঞ্জর করে কারাগারে পাঠান।

কৃষক শ্রমিক জনতা লীগের টাঙ্গাইল জেলার সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম সরকার লালসহ দলীয় ২৫ জন নেতা-কর্মীকে গত জাতীয় সংসদ নির্বাচনের একটি রাজনৈতিক মিথ্যা ও বানোয়াট মামলায় কারাগারে পাঠানো হয়েছে। 

সখীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর সিদ্দিকী বলেন,আমাদের জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম সরকার লাল, সখীপুর পৌর কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবু জাহিদ রিপন, গজারিয়া ইউনিয়ন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি শামীম আহমেদ, উপজেলা ছাত্র আন্দোলনের সহ সভাপতি ইমরুল হাসান সিকদারসহ দলীয় ২৫ জন নেতা-কর্মীকে মিথ্যা ও বানোয়াট মামলায় কারাগারে পাঠানো হয়েছে। অনতিবিলম্বে দলীয় নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার দাবি করছি।
 


আরও পড়ুন