The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৩ মে ২০২২

ফিফটি করেই ফিরলেন তামিম

ফিফটি করেই ফিরলেন তামিম
তামিম ইকবাল। ছবি: বিসিবি

হাফসেঞ্চুরি দিয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন রাঙালেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। বাংলাদেশ প্রিমিয়ার লিগে মিনিস্টার গ্রুপের হয়ে দীর্ঘদিন পর স্বীকৃত ক্রিকেটে ফিরে ৪১ বলে অর্ধশতক করেছেন তিনি। এরপরই আউট হয়েছেন কামরুল ইসলাম রাব্বির বলে।

খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে মিনিস্টার ঢাকাকে দুর্দান্ত সূচনা এনে দেন তামিম ইকবাল এবং আফগান তারকা মোহাম্মদ শেহজাদ। ৮.১ ওভারে দুজনে গড়েন ৬৯ রানের ওপেনিং জুটি। ২৭ বলে ৮ চারে ৪২ রান করা শেহজাদ রান-আউট হলে এই জুটির অবসান হয়।

তামিম শুরুতে একটু ভূগলেও দ্রুতই নিজেকে মানিয়ে নেন। এরপর বেশ দারুণ মেজাজে ব্যাটিং করতে থাকেন। ৪১ বলে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৪১তম ফিফটি। তবে ইনিংস আর বড় করতে পারেননি। ফিফটি পূরণ করেই কামরুল ইসলাম রাব্বির বলে ক্যাচ তুলে দেন নাভিন উল হকের হাতে। ৪০ রানের জুটি ভাঙার পাশাপাশি গতি হারায় ঢাকার ব্যাটিং।

মোহাম্মদ নাঈম শেখ যথারীতি ১১ বলে ৯ রানে ফিরেন। অধিনায়ক মাহমুদউল্লাহর সঙ্গী হন আন্দ্রে রাসেল। ৯ বলে এক ছক্কায় ১২ রান করা এই ক্যারিবীয় দানব অনেকটা আলসেমি করতে গিয়েই রান-আউট হয়ে যান। ১০৯ থেকে ১২৫- এই ১৬ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ঢাকা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকার সংগ্রহ ১৬.১ ওভারে ৪ উইকেটে ১৩৩ রান।


আরও পড়ুন